গলাচিপায় জোর পূর্বক জমি দখলের চেষ্টা পরিবারটি দিশেহারা

প্রকাশিত : ১৫ মে ২০২০

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় জোর পূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার গলাচিপা সদর ইউনিয়নের বোয়ালিয়া লোন্দা গ্রামের গোলাম মস্তফা সরদার (৫০) এর বাড়িতে। গোলাম মস্তফা সরদার জানান, আমি আমার স্ত্রী সন্তান নিয়ে এই জায়গায় প্রায় ১৫ বছর যাবৎ ঘর তুলে গাছপালা লাগিয়ে বসবাস করে আসছি। আমি এই জায়গাটি রহুল আমিন মুন্সির কাছ থেকে ২০ শতাংশ জমি ক্রয় করি ও তারই মামা রিজু মৃধার কাছ থেকে ১২ শতাংশ জমি ক্রয় করে রেকর্ড করি।

হঠাৎ করে তাদের অংশীদারেরা আমার বাড়িতে অনধিকার প্রবেশ করে আমার স্ত্রী সন্তানদের ভয় ভীতি দেখিয়ে গাছ পালা কেটে রাতারাতি ঘর তোলার চেষ্টা করে। আমার স্ত্রী সন্তানের ডাক চিৎকারে এলাকাবাসী এসে পড়লে প্রবেশকারীরা পালিয়ে যায়। এ বিষয়ে গোলাম মস্তফা সরদারের স্ত্রী নুর জাহান (৪০) বলেন, আমি ৩ সন্তানের জননী। আমার স্বামী নদীতে মাছ ধরে জীবিকা নিবাহ করেন। আমার স্বামী অনেক কষ্ট করে এই সম্পত্তি ক্রয় করেছেন। আমার স্বামীর সম্পত্তি বলতে এইটুকুই। যদি প্রভাবশালীরা আমাদের এই শেষ সম্বলটুকু গায়ের জোরে নিয়ে যায় তাহলে আমাদের পথে বসে যেতে হবে। মৃত্যু ছাড়া তখন আর কোন পথ খোলা দেখি না। এ বিষয় নিয়ে মিলন হাওলাদার বলেন, এই জমিতে জঙ্গল ছিল। ১৫ বছর আগে ক্রয় করে গোলাম মস্তফা সরদার পরিষ্কার করে ঘরবাড়ি তৈরি করে আজও বসবাস করছেন।

তিনি আরো বলেন, গোলাম মস্তফা সরদারকে এই জায়গা থেকে উৎখাত করার জন্য গত এক বছর আগে ৫টি গরু চুরি করে নিয়ে যায়। এ বিষয়ে তিনি গলাচিপা থানায় ১টি জিডিও করেন। যার জিডি নং-০১/১৯। এ বিষয়ে ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. রফিক মিয়া ঘটনার সত্যতা স্বীকার করেন। ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাদি বলেন, বিষয়টি আমি শুনেছি চৌকিদার পাঠিয়ে দুপক্ষকে ডেকে মীমাংসার ব্যবস্থা করব। এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে গোলাম মস্তফা সরদার লিখিত অভিযোগ করবেন বলে জানান।

 

আপনার মতামত লিখুন :