সারাদেশে করোনা পরিস্থিতি জানতে বিভাগীয় কমিটি করল বিএনপি

প্রকাশিত : ৮ মে ২০২০

সারাদেশে করোনা পরিস্থিতি জানতে বিভাগীয় পর্যায়ে কমিটি গঠন করেছে বিএনপি। বৃহস্পতিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ‘জাতীয় করোনা পর্যবেক্ষণ সেল’-এর প্রথম বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে দেশব্যাপী বিভাগীয় পর্যায়ে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল গঠন করা হয়। এই সেল জেলা ও উপজেলা পর্যায় থেকে পরিস্থিতি প্রতিবেদন সংগ্রহ করে জাতীয় কমিটিকে জানাবে।

জানতে চাইলে বৈঠকে উপস্থিত জাতীয় করোনা সেলের সদস্য ও বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে প্রধান করে এসব কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে কেন্দ্রীয় নেতারা উপদেষ্টা হিসেবে থাকবেন। এছাড়া চিকিৎসকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিকে কমিটিকে রাখতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, এসব কমিটি বিএনপির ত্রাণ বিতরণ তদারকি করবে। কোথাও ত্রাণ বিতরণে বাধা দেয়া হচ্ছে কিনা- তা দেখবে। এছাড়া আক্রান্ত করোনা রোগীর হিসাব ও তাদের চিকিৎসাসহ স্থানীয় পর্যায়ে করোনা হাসপাতাল এবং সেখানকার চিকিৎসার চিত্রও তুলে আনবে। করোনা রোগীর প্রতি অমানবিক আচরণ করা হলে তাদের পাশে দাঁড়াবে এ কমিটি। পাশাপাশি সরকারি ত্রাণ বিতরণে কোনো অনিয়ম হচ্ছে কিনা- তাও প্রতিবেদনে তুলে ধরতে বলা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :