দশমিনায় ইউপি চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে জেলের চাল আত্মসাতের অভিযোগ

প্রকাশিত : ৫ মে ২০২০
ছবি : সংগৃহীত

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর দশমিনা উপজেলার ২নং আলীপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ও ইউপি ৭নং ওয়ার্ডের মেম্বারের বিরুদ্ধে জেলের চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। মঙ্গলবার বেলা ২টায় ইউপির ৭নং ওয়ার্ডের চারজেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট ২য় দফায় লিখিত অভিযোগ দিয়েছেন।মোঃ আলী আকবর মৃধাসহ চার জেলের সইকরা অভিযোগে বলা হয় প্রজনন মৌসুমে মাছধরা নিষিদ্ধ করায় সরকারি নীতিমালা অনুযায়ী ফেব্রæয়ারি ও মার্চ মাসের তালিকাভুক্ত কার্ডধারী জেলেদের প্রত্যেককে ৮০কেজি চাল দেয়ার কথা, কিন্তু প্রত্যেকে ৩০কেজি চাল দিয়ে অবশিষ্ট চাল আত্মসাত করেছেন ইউনিয়ান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সার ও ইউপি সদস্য মোঃ হাসেম গাজী। এভাবে ১০০জেলে পরিবার থেকে ৫মেট্রিকটন চাল আত্মসাত করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। অভিযোগে আরও উল্লেখ করা হয় চাল আত্মসাতের প্রতিবাদ করায় জেলেদের হুমকি দেয়া হয়েছে। সরকারি বরাদ্দের চাল জেলে পরিবারের মধ্যে বিতরন না করেন আত্মসাত করায় এ বিষয় আইনানুসারে ব্যবস্থা গ্রহন করা হোক। অভিযোগে স্বাক্ষরকারী জেলেরা হলেন মোঃ আলী আকবর মৃধা, মোঃ আঃ সালাম হাং, মোঃ আনিচ দর্জি, মোঃ জসিম উদ্দিন।

এ ব্যাপারে ইউপি সদস্য হাসেম গাজী মুঠোফোনে (০১৭১৩৯৫৬২২৮) নাম্বারে মুঠোফোনে বলেন, তাদের কোন নাম তালিকায় নেই এবং জেলের চাল আমি দেইনি। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল (০১৭১১৯৪৫০১৪) নাম্বারে মুঠোফোনে অভিযোগ অস্বীকার করেছেন । তিনি আরও বলেন আমার বিরুদ্ধে একটি মহল মিথ্য তথ্য দিয়ে সংবাদ করাচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌস এর ( ০১৭৩৩৩৩৪১৫১) সরকারি ফোনে কল দিলে রিসিভ না করায় তার কোন বক্তব্য দেয়া সম্ভাব হয়নি।

 

আপনার মতামত লিখুন :