সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে তরুণ এক সাংবাদিকের মৃত্যু

প্রকাশিত : ২ মে ২০২০

অনলাইন ডেস্ক :  সাতক্ষীরার তালা উপজেলায় করোনার উপসর্গ নিয়ে এক সাংবাদিক মারা গেছেন। গত বুধবার (২৯ এপ্রিল) রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। উপজেলা সদরের বারুইহাটি গ্রামের বাসিন্দা তিনি। ঢাকা থেকে প্রকাশিত ‘আমার প্রাণের বাংলাদেশ’ পত্রিকার তালা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন তিনি।

নিহতের স্বজনরা জানান, গত ৪-৫ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও লিভার জনিত রোগে ভুগছিলেন। বুধবার তিনি তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে ওই দিনই বিকেলে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে নেয়ার পরামর্শ দেন। পরে খুলনায় নেয়ার পথে মীর্জাপুর এলাকায় পৌঁছালে মারা যান তিনি।

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজিব সরদার জানান, মারা যাওয়া ওই সাংবাদিকের পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। একই সঙ্গে নমুনা রিপোর্ট না আসা পর্যন্ত তার পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং লাল পতাকা টানানো হয়েছে।

এছাড়া নমুনা সংগ্রহের রিপোর্ট না আসা পর্যন্ত স্থানীয় প্রশাসন তাদের দেখভাল করবেন বলেও জানান তিনি। সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হলো। এরমধ্যে তিন জনের রিপোর্ট সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌছেছে। তিন জনেরই রিপোটর্ই নেগেটিভ এসেছে।

সাতক্ষীরায় বিদেশ ফেরত মোট ৩ হাজার ৫৭৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া, সাতক্ষীরা জেলা থেকে এ পর্যন্ত মোট ৩৪২ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর ও খুলনা পিসিআরল্যাবে পাঠানো হয়েছে। এদের মধ্যে ১৮৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট ইতিমধ্যে সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছেছে। ১৮৯ রিপোর্টই নেগেটিভ এসেছে।

আপনার মতামত লিখুন :