বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে: স্পিকার

প্রকাশিত : ১ ফেব্রুয়ারি ২০২০

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের বড় একটি অংশ হচ্ছে তরুণ। সেই তরুণরাই আমাদের মূল চালিকা শক্তি। তারাই আগামীতে নেতৃত্বে দেবে। তাই মুজিব বর্ষে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জাতীর পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। শনিবার দুপুরে দুপুরে ভোলার চরফ্যাশন সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী ও নবীন-প্রবীণ পুনর্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

স্পিকার বলেন, ক্ষুধা, দারিদ্র, বৈষম্যমুক্ত ও শোষনমুক্ত একটি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। তার বাস্তবায়ন কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সারাদেশের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। শিক্ষা ব্যবস্থায় আজকে অভূতপূর্ব উন্নয়ন এবং ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমীক ভবন ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। বছরের প্রথমে বিনামূল্যে বই তুলে দেওয়া হয়েছে।

 

ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছেন। মেয়েদের শিক্ষার ক্ষেত্রে এগিয়ে আনার জন্য মেধা ও শিক্ষা বৃত্তি দেওয়া হচ্ছে। সারাদেশে ২৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করেছেন। জাতীর পিতা যে এলাকাগুলোতে গিয়েছেন সেই এলাকাগুলোতেও মুজিব বর্ষ বিশেষভাবে উদযাপন করা হবে।

 

চরফ্যাশন সরকারি কলেজের অধ্যক্ষ কয়ছর আমমেদ দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই আলম, স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। এর আগে বেলুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তীর শুভ সূচনা করেন প্রধান অতিথি। পরে প্রধান ও বিশেষ অতিথিকে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন চলচ্চিত্রের রিয়াজ, শাকিব খান, মৌসুমী ও পপি।

 

আপনার মতামত লিখুন :