বিশ্বের মুসলিমদের রোজার অভিজ্ঞতা স্বরূপ রোজা পালন করছেন ব্রিটিশ এমপি “পল ব্রিস্টো”

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০

ইয়াসমিন আক্তার, লন্ডন: মুসলিম ধর্ম ইসলাম কে বিশ্বাসের সাথে আরো জানার আগ্রহ নিয়ে বিশেষ অভিজ্ঞতা সঞ্চয়ের আকাঙ্খা নিয়ে সকল মুসলিমদের সাথে তাল মিলিয়ে রোজার শুরু থেকে রোজা পালন করছেন ব্রিটেনের অমুসলিম ব্রিটিশ এমপি পল ব্রিস্টো। গত ২৪ এপ্রিল থেকে ব্রিটেনে রোজা পালন শুরু করেছেন ব্রিটেনের মুসলিম সম্প্রদায়। দেশটির পিটারবারো শহরে প্রায় ২০,০০০. মুসলিমের বসবাস,পল ব্রিস্টো এই শহরের কনজারভেটিভ পার্টির সাংসদ সদস্য।

পল ব্রিস্টো নিজের টুইটারে এক ভিডিও বার্তায় বলেন-দীর্ঘ এক মাস রোজা পালন মুসলমানদের জন্য এটি একটি আধ্যাত্মিক প্রতিচ্ছবি,স্ব-উন্নতি এবং বিশেষ ইবাদতের মাস।আমি মুসলমান নই, তবে আমি আমার অভিজ্ঞতার সাথে আমার শহর পিটারবারোতে বসবাসরত আনুমানিক ২০,০০০ মুসলমানের সাথে এই অভিজ্ঞতার একটি অংশ ভাগ নিতে চাই। আমি নিজের সম্পর্কে আরও কিছু শেখার সময় মুসলিম বিশ্বাস সম্পর্কে আরও জানার আশা করছি।তাই আমি রমজানের প্রথম সপ্তাহে রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছি।

আমি রোজা শুরু করার সিদ্ধান্ত নেওয়ার আগে যৌথ মসজিদ কাউন্সিল,পিটারবারোর মুসলিম কাউন্সিল এবং আমার স্থানীয় ইমামের সাথে কথা বলেছি। আমি তাদের স্বাগত এবং সম্পূর্ণ সমর্থন জানাই।

আপনার মতামত লিখুন :