নওগাঁর রাণীনগরে লক ডাউন পরিবারের পাশে সাংসদ: সুরক্ষা সরঞ্জাম বিতরন

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০

রওশন আরা শিলা,নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে করোনায় আক্রান্ত স্বাস্থ্য কমপ্লেক্সের এক সেবিকার আবাসিক ভবনে থাকা ৪টি পরিবারের মাঝে তাদের প্রয়োজনীয় ১মাসের খাবার ও ইফতার সামগ্রী দিয়েছেন স্থানীয় সাংসদ ইসরাফিল আলম। সাংসদের নিজ অর্থায়নে চালু করা মানবিক খাদ্য সহায়তা কেন্দ্র থেকে এই খাবার সামগ্রী বিতরন করা হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন সেবিকার মাঝে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গত বৃহস্পতিবার এক সেবিকা করোনা ভাইরাসে আক্রান্ত মর্মে প্রতিবেদন আসে। ওই রাতেই উপজেলা প্রশাসন হাসপাতালের ওই সেবিকার বাসভবন আবাসিক কোয়ার্টার লকডাউন করে দেয়। ওই আবাসিক ভবনে চারটি পরিবারের মোট ১৩জন সদস্য বসবাস করে। আবাসিক ভবনে রেখেই ওই সেবিকাকে চিকিৎসা দেয়া হচ্ছে। লকডাউন করা ওই ৪টি পরিবারের সকল খাবার ও প্রয়োজনীয় পন্য সরবরাহের দায়িত্ব গ্রহণ করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সংসদ মো: ইসরাফিল আলম। এরপর থেকে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা করার লক্ষ্যে সাংসদের চালু করা মানবিক খাদ্য সহায়তা কেন্দ্র থেকে ওই পরিবারগুলোকে যাবতীয় খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। যতদিন ওই আবাসিক ভবনটি লকডাউন পর্যায়ে থাকবে ততদিন ৪টি পরিবারকে তাদের প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করা অব্যাহত থাকবে বলে জানান সাংসদ ইসরাফিল আলম।

এছাড়াও রাণীনগর ও আত্রাই উপজেলা, পুলিশ প্রশাসন ও হাসপাতালের সকল কর্মকর্তা-কর্মচারীদের নিরাপদে তাদের দায়িত্ব পালনের লক্ষ্যে সাংসদ ইসরাফিল আলম তার নিজ উদ্যোগে সার্জিক্যাল মাস্ক, টুপি ও হ্যান্ডস গেøাভস বিতরন করেছেন। যেহেতু রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক সেবিকার মাঝে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে সেহেতু তিনি সবার আগে নিজেকে নিরাপদ রেখে সেবাদানের জন্য আহŸান জানান।

আপনার মতামত লিখুন :