আগামী ৬মে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকীকে সামনে রেখে মোঃআজিজুল হুদা চৌধুরী সুমনের আহ্বান!

প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের ব্যাপক বিস্তৃতির প্রেক্ষাপটে পারস্পরিক সাহায্য-সহযোগিতার মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ ও জাতিকে নিরাপদ করার লক্ষ্যে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের আহবান জানিয়ে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন আজ নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেনঃ-

বাংলাদেশী জাতীয়তাবাদ চেতনা বুকে ধারণ করে সেবা, শৃঙ্খলা, ঐক্য, প্রগতি এই মূলমন্ত্র নিয়ে দেশ ও দেশের মানুষের চরম দুঃসময়ে পাশে থেকে আর্তমানবতার সেবায় অঙ্গীকার নিয়ে “জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির পথ চলা শুরু। ১৯৮৬ সালে ৬ মে বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক উন্নয়নের স্বপ্নদ্রষ্টা গণ মানুষের প্রাণ প্রিয় নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর অনুমোদন ক্রমে জাতীয় পার্টি’র অন্যতম অঙ্গসংগঠন হিসেবে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু।

আমি এই শুভক্ষণে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান , বাংলাদেশের সফল রাষ্ট্রপতি, জাতির দুঃসময়ের কান্ডারী পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ কে স্মরণ করছি দুর্যোগ ব্যবস্থাপনায় অংশ গ্রহণ করে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে যে সকল স্বেচ্ছাসেবক পার্টির নেতাকর্মীরা তাঁদের জীবন উৎসর্গ করেছেন।

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি দীর্ঘ পথ চলায় অতিক্রম করেছে অনেক ত্যাগ তিতিক্ষা। দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে সব সময়। স্বনির্ভর বাংলাদেশের রূপকার, গণমানুষের নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন অত্যন্ত দূরদৃষ্টি ওপ্রখর ব্যক্তিত্ব সম্পন্ন একজন নেতা।তিনি মনে প্রাণে বিশ্বাস করতেন সেবাও মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য অবশ্যই একটি স্বেচ্ছাসেবক সংগঠন দরকার। সেই বিশ্বাস থেকে বাংলার উন্নয়নের প্রতীক পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ নিজ হাতে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি সংগঠন গড়ে গড়ে তোলেন।

আগামী ৬ মে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে যাচ্ছে ঠিক এই সময় দেশে করোনা ভাইরাসে আরও সাতজনের মৃত্যুর ঘটনা ঘটেছে।দেশের এই চরম দূর্যোগ মুহূর্তে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের হাতে হাত রেখে মানবতায় ভূমিকা পালনের জন্য জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি দৃড় ভাবে প্রতিজ্ঞাবন্ধ। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর গড়া জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি সর্বদা গণ মানুষের পাশে থেকে আর্তমানবতার সেবাই নিরালস কাজ করে যাচ্ছে।

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি জননেতা লিয়াকত হোসেন খোকা এমপি গত ২৬ এপ্রিল এক বিবৃতিতে করোনা ভাইরাসের কারণে দেশের বহু মানুষ খাদ্য অভাবে জীবনযাপন করছে।সারাদেশে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সকল পর্যায়ের নেতাকর্মী ও স্বচ্ছল মানুষকে অতিদ্রুত পাশে দাঁড়ানোর জন্য উদাত্ত আহবান জানিয়েছেন এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী দলীয়ভাবে কেক কেটে আনুষ্ঠানিক উজ্জাপন না করার ঘোষণা দিয়েছেন।সেই সাথে করোনা থেকে মুক্তির জন্য কোরআন খতম ও বিশেষ শেফা দোয়ার কর্মসূচি ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন :