প্রধানমন্ত্রীর বরাদ্ধকৃত তহবিল থেকে সাগর বেষ্টিত কলাগাছিয়া চরে খাদ্য নিয়ে ছুটে গেলেন ইউএনও

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: চারদিকে বঙ্গোপসাগর, মাঝখানে একটি দ্বীপ। দ্বীপটির নাম দেয়া হয়েছে কলাগাছিয়া চর। যেখানে যাতায়াতের বাহন শুধুমাত্র ট্রলার ও নৌকা। উপজেলা সদর থেকে কলাগাছিয়ার দ‚রত্ব প্রায় ২০ কিলোমিটার। ট্রলার যোগে সেখানে যেতে সময় লাগে প্রায় চার ঘণ্টা।

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বঙ্গোপসাগর বেষ্টিত একটি দ্বীপ এটি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ওই দ্বীপে অর্ধশতাধিক লোক প্রায় এক মাস ধরে কর্মহীন। তারা দ্বীপটিতে আটকা পড়ে না খেয়ে অনাহারে-অর্ধাহারে ছিল। রবিবার সকালে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সেখানকার অর্ধশত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্য হিসেবে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি লবণ ও একটি করে তরমুজ দেয়া হয়।

এর আগে রাঙ্গাবালী উপজেলার চর কাশেম দ্বীপে খাবার পৌঁছানো হয়েছিল। রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, বঙ্গোপসাগর বেষ্টিত এমন একটি দ্বীপের মধ্যে মানুষ বাস করতে পারে আসলে এটা না দেখলে বিশ্বাস করা যাবে না। ওখানকার মানুষ মাছ ধরে জীবিকা নির্বাহ করতো। করোনাভাইরাসের কারণে তারা কর্মহীন।

তাই আমি সেখানে ছুটে যাই এবং প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ত্রাণ তাদেরকে পৌঁছে দেই। সেখানকার অর্ধশত পরিবারের মাঝে খাদ্য বিতরণ করেছি। তারা কেউ না খেয়ে থাকবে না। আগামী দিনেও তাদের মাঝে ত্রাণ বিতরণ কর্যক্রম অব্যাহত থাকবে।

 

আপনার মতামত লিখুন :