ঝিনাইদহে করোনা মহামারিতে মানুষের কল্যাণে রাত দিন কাজ করছেন মেয়র মিন্টু, ২৫ পয়েন্টে হচ্ছে দিনব্যপী মাইকিং

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২০

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: সাইদুল করিম মিন্টু। ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। ঝিনাইদহ পৌরসভার মেয়র। এসব পরিচয়কে পেছনে ফেলে বিশ্বের তথা বাংলাদেশের এই কঠিন সময়ে নিজেকে উজাড় করে দিয়ে মানুষের কল্যাণে কাজ করছেন রাতের পর রাত ও দিনের পর দিন।

সাধারণ মানুষ যাতে কোন ভাবেই তথ্য বিভ্রাটে না পড়েন সে লক্ষ্যে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ পৌর এলাকার ২৫ টি পয়েন্টে ৬০ টি মাইক স্থাপন করে প্রতিনিয়ত মানুষকে সচেতন করছেন। পৌরসভার কন্ট্রোলরুম থেকে করোনা ভাইরাসের উপর বিভিন্ন সচেতনতা মূলক বক্তব্য, প্রতিদিনের করোনা বিষয়ক দেশ তথা বিশ্বের আপডেট নিউজ, ত্রাণ বিতরণ ও মানবিক সহায়তার বিভিন্ন তথ্য, সচেতনতা মূলক গান, ইসলামীক গান, কোরআন তেলোআত সহ রাষ্ট্রীয় বিভিন্ন ঘোষণাও সাধারণ মানুষের কাছে পৌছে দেওয়া হচ্ছে।

পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর এই উদ্যোগের অংশীদার হয়ে উক্ত কন্ট্রোল রুম থেকে মানুষকে সচেতন করতে ইতোমধ্যে বিভিন্ন সময় সচেতনতা মূলক বক্তব্য রেখেছেন ঝিনাইদহের জেলা প্রশাসক, পুলিশ সুপার, র্যাব ৬ এর কমান্ডার, সেনাবাহিনীর প্রতিনিধি, ডাক্তার, জেলা তথ্য অফিসার, ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালক, সাংবাদিক সহ আরো অনেকে।

এবিষয়ে পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর কাছে জানতে চাইলে তিনি বলেন, করোনা ভাইরাস সারা বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। এর কোন চিকিৎসা এখনও আবিষ্কার হয়নি। উন্নত দেশগুলোও এই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পারেনি। এই ভাইরাস আমাদের দেশে মহামারী আকার ধারণ করলে আমাদের পক্ষে এটি নিয়ন্ত্রণে রাখা প্রায় অসম্ভব। এই ভাইরাসের মহামারী থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায় হলো সচেতনতা।

সেজন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষ যাতে আরো বেশি সচেতন হয়, সেজন্য পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে মাইক স্থাপন করে আমি এবং জেলায় দায়িত্ব প্রাপ্ত প্রায় সকলেই মানুষকে সচেতন করার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। মেয়রের এসব উদ্যোগ সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে অনেকের অভিমত।

আপনার মতামত লিখুন :