গলাচিপা একজন ইউএনও করোনা ভাইরাস প্রতিরোধে যার ভ‚মিকা প্রশংসনীয়

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: সারাদেশে করোনা ভাইরাসের কারনে সবাই যখন আতঙ্কিত তখন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে গলাচিপা ইউএনও’র ভুমিকা প্রশংসনীয় হয়ে উঠেছে উপজেলার সর্বস্তরের মানুষের কাছে। করোনা ভাইরাসের শুরু থেকে অদ্যবদি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলামেরে ভ‚মিকা উপজেলার সর্বস্তরের সকল শ্রেনীর মানুষের কাছে প্রশংসা যুগিয়েছে।

করোনা ভাইরাস থেকে উপজেলার সর্বস্তরের মানুষকে বাঁচাতে তিনি দিনরাত পরিশ্রম করে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন। প্রায় সময় উপজেলার প্রতিটি হাট বাজারে সমবেত মানুষদের সামাজিক দুরত্ব বজায় রাখা ও করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করে ঘরমুখি করছেন। তিনি নিয়মিত উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত হাট বাজার মনিটরিং করে সরকারী নির্দেশ অমান্যকারী ও করোনা ভাইরাসকে পুজি করে বাজার দরের চেয়ে বেশি মুল্যে পন্য বিক্রি করা ব্যবসায়ীদের জরিমানা করছেন।

উপজেলার খেটে খাওয়া কর্মহীন মানুষদের দ্বারে দ্বারে গিয়ে খোজ খবর নিচ্ছেন । ইতিমধ্যে গলাচিপা উপজেলায় সরকারের বরাদ্দকৃত ১১০ মেট্রিকটন চালের মধ্যে ১০৬ মেট্রিকটন চাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌরমেয়রের মাধ্যমে সরকারী বিধি মোতাবেক প্রকৃত দুস্থ:, অসহায়, রিক্সা চালক, ভ্যান চালক, মানতা, দিন মজুর ১৩ হাজার ১শ ১০ পরিবারের মাঝে বিতরন করা হয়েছে এবং প্রক্রিয়াধীন রয়েছে। বাকি ৪ মেট্রিকটন চাল জরুরী প্রয়োজন মেটাবার জন্য উপজেলা প্রশাসনের নিকট সংরক্ষিত আছে।

যারা ত্রান পাননি এমন ব্যক্তিদের মাঝে সরকারের পাশাপাশি সকলের সগযোগিতায় ত্রান বিতরণের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার সকল কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন সংগঠন ও বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেন এবং করোনা কমব্যাট ফান্ড নামে জনতা ব্যাংক, গলাচিপা শাখায় একটি হিসাব খোলা হয়েছে যার নম্বর ০১০০২১২৭৭৭৭৬০। করোনা কমব্যাট ফান্ডে (আজকে) শুক্রবার পর্যন্ত নগদ ৫ লাখ ৩০ হাজার টাকা জমা হয়েছে।

যার মধ্যে স্থানীয় সাংসদ জনাব এস এম শাহজাদা ৫ লাখ টাকা, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম ১০ হাজার টাকা, স্থানীয় এনজিও সিডিএইচসি ২০ হাজার টাকা দান করেছেন। তিনি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করার কারনে ইতিমধ্যে উপজেলার সর্বস্তরের মানুষের কাছে প্রশংসনীয় হয়ে উঠেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম বলেন, গলাচিপা উপজেলার মানুষকে করোনা ভাইরাস থেকে বাঁচাতে আমি আমার উপর অর্পিত দায়িত্ব পালন করছি।

উপজেলাবাসীকে করোনা ভাইরাস থেকে বাঁচাতে গলাচিপা উপজেলা প্রশাসনের পাশাপাশি সকলের সহযোগিতা কামনা করছি। সকল বিত্তবান ও দানশীল ব্যাক্তিদের করোনা কমব্যাট ফান্ডে জনতা ব্যাংক, গলাচিপা শাখায় ০১০০২১২৭৭৭৭৬০ হিসাব নম্বরে তাদের দান জমা দেয়ার জন্য অনুরোধ করছি।

আপনার মতামত লিখুন :