বান্দরবানে লামায় কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০

রিমন পালিত :বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে লামায় বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগ নেতাকর্মীরা পৌরসভার সাবেক বিলছড়ি গ্রামের কৃষকদের ইরি-বোরো ধান কেটে বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছেন। করোনা ছুবলে উপজেলা যানবাহন চলাচল না করায় ধান কাটা শ্রমিক সংকট দেখা দিলে কৃষকের লোকসান কমানোর জন্য শুক্রবার (২৪ এপ্রিল) গরীব কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে লামা উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

নেতৃত্ব দিয়েছেন, জানা গেছে, উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা সাবেক বিলছড়ি গ্রামের কৃষক খোরশেদ আলম এর প্রায় ৮০ শতক জমির ধান কেটে দেন। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শাহিন ও সরকারি মাতামুহুরী কলেজ ছাত্রলীগ সভাপতি শহীদুল ইসলাম সাদ্দাম এর নেতৃত্বে ২৫ জন ছাত্রলীগ নেতাকর্মী ধান কাটার কাজে অংশ নেন। কলেজ ছাত্রলীগের উদ্যোগে ধান কাটা কার্যক্রমে পরে নেতাকর্মী নিয়ে অংশ নেয় লামা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন মাহমুদ। ধান কাটা শেষে কাটা ধান গুলো মাথায় নিয়ে ওই এলাকার কৃষকদের বাড়িতে পৌঁছে দেন নেতাকর্মীরা।

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন মাহমুদ ও কলেজ ছাত্রলীগের সভাপতি শহীদুল ইসলাম সাদ্দাম বলেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এর অনুপ্রেরণায় ও বান্দরবান জেলা ছাত্রলীগের নির্দেশনায় আমরা এই কার্যক্রম হাতে নিই। আরো কোন সমস্যা গ্রস্থ কৃষক আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তাদেরও সহায়তা করব।

 

আপনার মতামত লিখুন :