এমপি তন্ময় তিন হাজার গর্ভবতী মাকে এক মাসের পুষ্টিকর খাবার দিলেন

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০

শেখ সাইফুল ইসলাম কবির.সিনিয়র স্টাফ রিপোর্টার, বাগেরহাট: বাগেরহাটেবঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় করোনা পরিস্থিতিতে ৩ হাজার গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সুরায় এক মাসের পুষ্টিকর খাবার দিয়েছেন। গর্ভবতী মায়ের ঘরে পুষ্টিকর খাবার, ভবিষতের কাছে বর্তমানের অঙ্গীকার এই স্লোগানকে সামনে রেখে এমপি শেখ তন্ময় তার ব্যক্তিগত তহবিল থেকে এক মাসের ৮ প্রকার পুষ্টিকর খাবার গর্ভবতী মায়েদের বাড়িতে-বাড়িতে পৌঁছে দিচ্ছেন।

গতকাল বিকাল থেকে তার নির্বাচনী এলাকার বাগেরহাট সদর, কচুয়া ও বাগেরহাট পৌরসভার ঘরে-ঘরে গিয়ে এমপির ব্যক্তিগত কর্মকর্তা, আওয়ামী লীগের মহিলা জনপ্রতিনিধিসহ নেত্রীরা এমপির পাঠানো এসব খাদ্য উপহার হত-দরিদ্র থেকে সব গর্ভবতী মায়েদের হাতে তুলে দেন। বাগেরহাট পৌরসভার গর্ভবতী মা সালেহা বেগম, অর্পনা রায়, বিউটি আক্তার, রমা রানী শীল নামে গর্ভবতী মায়েরা এমপি শেখ তন্ময়ের দেয়া এসব খাদ্য সামগ্রী পেয়ে অবিভ‚ত হয়ে যান। তাদের কেউ-কেউ আনন্দ অশ্রু ধরে রাখতে পারেননি।

করোনা পরিস্থিতির মধ্যে এমপি শেখ তন্ময় তাদের স্বাস্থ্য সুরায় এগিয়ে আসায় তারা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।এমপি শেখ সারহান নাসের তন্ময় জানান, করোনা পরিস্থিতির মধ্যে তার নির্বাচনী এলাকায় ইতোমধ্যেই সরকারি ত্রাণ বিতরণের পাশাপশি তার ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজারের অধিক কর্মহীন দরিদ্র-নিম্ন আয় ও কর্মজীবী শ্রমিক-ভাসমান দোকানীদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গ্রামের প্রত্যন্ত এলাকায় রোগীদের কাছে ডাক্তার গিয়ে চিকিৎসা দিচ্ছেন।

এখন গর্ভবতী মায়ের ঘরে পুষ্টিকর খাবার, ভবিষতের কাছে বর্তমানের অঙ্গীকার এই স্লোগানকে সামনে রেখে ধনী-গরিব ৩ হাজার গর্ভবতী মায়ের এক মাসের ডিম, তেল, আলু, মুশুরি ডাল, কালোজিরা, খেজুর, দুই প্যাকেট গুড়া দুধ ও মাদার হরলিক্স দেয়া হচ্ছে।

তিনি আরও জানান, পুষ্টিকর এসব খাবার করোনা পরিস্থিতির মধ্যে ঘরে থাকা গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সুরায় অবদান রাখবে। সরকারের পাশাপাশি আমার ব্যক্তিগত তহবিল থেকে রমজান মাসেও দরিদ্র-নিম্ন আয় ও কর্মজীবী শ্রমিক-ভাসমান দোকানীদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। তাদের ঘরে-ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে।

আপনার মতামত লিখুন :