করোনাযোদ্ধা ডা. মঈনকে নিয়ে কুৎসা রটনাকারী গ্রেফতার

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনা করায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম রিয়াজুল আবির (৩১)। বুধবার (২২ এপ্রিল) সকালে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা জানান, গত ১৫ এপ্রিল ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এরপর এ বিষয়ে চিকিৎসকসমাজকে উসকে আবির কুচক্রী মহল মৃত ডাক্তারকে জড়িয়ে সোশ্যাল মিডিয়ায় নানান কুৎসামূলক বক্তব্য প্রচার করতে থাকে। এতে চিকিৎসকদের অনেকেই সাইবার পুলিশের সঙ্গে যোগাযোগ করেন ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

এছাড়া সাইবার পুলিশের ২৪/৭ অনলাইন মনিটরিং সেল ডা. মঈন উদ্দিনসহ চিকিৎসক সমাজের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানো বিভিন্ন পোস্ট শনাক্ত করে। তারই ধারাবাহিকতায় সাইবার পুলিশের একটি বিশেষ টিম রাজধানীর বাড্ডা এলাকা থেকে বুধবার তাকে গ্রেফতার করে। আবিরের বাড়ি বরিশালের বাকেরগঞ্জের দাওকাঠি গ্রামে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হয়েছে।  সূত্র : জাগোনিউজ

আপনার মতামত লিখুন :