গলাচিপায় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে চাল ও নগদ অর্থ বরাদ্ধ

প্রকাশিত : ২২ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে ১৪৯ মেঃ টন চাল ও ৫ লক্ষ ৯২ হাজার নগত টাকা এবং শিশু খাবারের জন্য ৯৪ হাজার ৪ শত টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে উপজেলা কমিটির সভায় এ তথ্য নিশ্চিত করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন, ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে জিআর চাল, নগদ টাকা বরাদ্ধ হয়েছে, আমরা তালিকা করে ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় হত দরিদ্রদের মাঝে পৌঁছে দিচ্ছি। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম দেলোয়ার হোসেন বলেন, প্রতিটি ইউনিয়নে তালিকা হয়েছে। চেয়ারম্যান, মেম্বরদের সমন্বয়ে ত্রাণ পাঠানো হচ্ছে। গলাচিপা উপজেলার ২টি দ্বীপ অঞ্চল ইউনিয়ন চরকাজল ও চর বিশ^াসে ট্রলার যোগে ত্রাণ পাঠানো হয়েছে।

তিনি আরে বলেন, শিশুদের খাবারের জন্য ত্রাণ মন্ত্রনালয় থেকে ৯৪ হাজার ৪ শত টাকা নগত অর্থ পাওয়া গেছে। তালিকা করে দুই একদিনের মধ্যেই শিশুদের খাবার দেওয়া হবে। উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহিন শাহ বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় সরকার সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রত্যন্ত অঞ্চলের খবর রেখে ত্রাণ কার্যক্রম অব্যহত রেখেছেন এবং বলেছেন ইনশাল্লাহ বাংলাদেশে খাবারের অভাব হবে না। আপনারা ভীত হবেন না, ঘরে থেকে নিজেকে সুরক্ষায় রাখুন।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মস্তফা টিটু, গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী মনির হোসেন প্রমুখ। পরে গলাচিপা পৌরসভায় ২নং ওয়ার্ডে হত দরিদ্রদের মাঝে বাড়িতে বাড়িতে গিয়ে ত্রাণ সামগ্রী দিয়ে আসেন।

আপনার মতামত লিখুন :