গলাচিপায় ত্রাণ অনিয়মের বিষয় নিয়ে ইএনও’র জরুরী সভা

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় করোনা ভাইরাস মোকাবেলা ও গরীব অসহায় মানুষদের মাঝে সরকারের নির্দেশ মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ রফিকুল ইলাম এর সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনিয়মের বিষয়ে উপজেলার ১২ টি ইউপি চেয়ারম্যান, ট্যাক অফিসার ও সচিবদের নিয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ।

করোনা পরিস্থিতি মোকাবেলা এবং জনগনকে ঘরে ঘরে ত্রাণ সামগ্রীর অনিয়ম, আত্মসাত, দায়িত্ব অবহেলা থাকার বিষয়টি নিয়ে সরকারের কঠোর অবস্থান ও ত্রাণ নিয়ে কোন অনিয়ম বা দূর্নীতি সহ্য করা হবেনা বলে-সভায় আলোচনা হয়। এবং দেশের এই দূর্যোগ সময়ে সরকারের সব ধরনের সহায়তা সকল দায়িত্ব প্রাপ্তদের স্বÑস্ব অবস্থানে থেকে সুষ্ঠ ভাবে ত্রাণ বা রিলিফ বন্টন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া সভায় উপজেলা চেয়ারম্যান নানাবিধ প্রস্তাব এবং যথাযথ ভাবে কার্যকর করার বিষয় তিনি সকল জনপ্রতিনিধি, সরকারী কর্মকতা (ট্যাক অফিসার) ও ইউপি সচিবদের প্রতি মানবিক দৃষ্টিকোন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশনাকে বাস্তবায়নের অনুরোধ করেন। সভায় বিভিন্ন ইউপি চেয়ারম্যানরা ও ট্যাক অফিসারবৃন্দ নানাবিদ প্রস্তাব পেশ করেন।

সভায় উপজেলা নিবার্হী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম ত্রাণ বিতরন ও ১০ টাকা কেজি চাল বিক্রি ডিলারদের বিষয়ে তিন সদস্য তদারক কমিটি গঠন করা হবে বলে সভায় জানান। এছাড়া তিনি ১২টি ইউনিয়ন চেয়ারম্যানদের গ্রামীন হাট বাজারে কাচাঁবাজার খোলা জায়গায় নেওয়ার অনুরোধ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন মোল্লা প্রমুখ।

 

আপনার মতামত লিখুন :