নারায়নগঞ্জ থেকে নিজ এলাকায় যেসব শ্রমিকরা এসেছেন তাদের বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ

প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: বাংলাদেশে করোনা আক্রান্ত এলাকার শীর্ষ জেলা ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ট্রলার ও মালবাহী কার্গোতে করে শত শত লোক পটুয়াখালী জেলার বিভিন্ন উপজেলার গ্রামগঞ্জে পৌঁছে গেছে। এদের সবাই ঢাকা বা নারায়ণগঞ্জে পোশাক কারখানার শ্রমিকসহ বিভিন্ন পেশার লোকজন। গত কয়েক দিনে পটুয়াখালী জেলার গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলাতে এসব ট্রলার যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে।

আক্রান্ত অঞ্চল থেকে অনেকেই নিজ নিজ এলাকায় ফিরে আসায় পটুয়াখালী জেলার গলাচিপা ও রাঙ্গাবালী স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। তবে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম দাবি করেন, এসব নৌযানকে গলাচিপা উপজেলার কোথাও ভিড়তে দেওয়া হচ্ছে না। যেসব এলাকায় নৌযান ভিড়তে পারে, সেসব স্থানে পুলিশকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে। তিনি আরও বলেন, আগতদের সনাক্ত করে হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হচ্ছে। কেউ হোম কোয়ারেন্টিন না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া কোথাও নৌযানে করে যাত্রী পরিবহন করা হচ্ছে এমন তথ্য থাকলে তা উপজেলা প্রশাসনকে জানানোর আহ্বান জানান তিনি। এদিকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ মনিরুল ইসলাম জানান, নারায়ণগঞ্জ থেকে যেসব শ্রমিকরা অথবা অন্য কেউ নিজ এলাকায় এসেছেন তাদের বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এ বিষয়ে গোলখালী ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন হাওলাদার বলেন, নারায়ণগঞ্জ থেকে যেসব শ্রমিক তরমুজের ট্রলারে ও ট্রাকে করে রাতের আঁধারে এসেছেন তাদের জন্য গোলখালী মাধ্যমিক বিদ্যালয়ে ও নলুয়াবাগী মাধ্যমিক বিদ্যালয়ে হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। দয়া করে আপনারাও বাঁচুন, আমাদেরকেও বাঁচান। পরিবেশ নষ্ট করবেন না। তিনি আরো বলেন, ইতিমধ্যে নারায়ণগঞ্জ থেকে এলাকায় আসা ৫ শ্রমিক হরিদেবপুর মাধ্যমিক বিদ্যালয়ে হোম কোয়ারেন্টাইনে আছেন।

 

আপনার মতামত লিখুন :