করোনায় আটকেপড়া ছেলেকে ১৪০০ কিলোমিটার স্কুটি চালিয়ে বাসায় আনলেন মা

প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০

বিশ্বের অনেক দেশের মতো ভারতেও চলছে লকডাউন। ২১ দিনের এ জরুরি অবস্থায় অন্ধ্রপ্রদেশে আটকে পড়া সন্তানকে ঘরে নিয়ে আসতে অবাক করার মতো কাজ করেছেন এক মা। তেলেঙ্গানা রাজ্য থেকে ১ হাজার ৪০০ কিলোমিটার সড়ক পাড়ি দিয়ে ছেলেকে উদ্ধার করেন তিনি। কারণ জানিয়ে স্থানীয় পুলিশের অনুমতি নিয়ে তেলেঙ্গানা রাজ্য থেকে গত সোমবার যাত্রা শুরু করেন রাজিয়া বেগম (৪৮) নামের ওই নারী। গত বুধবার অন্ধ্রপ্রদেশে আটকে পড়া ছেলেকে নিয়ে বাড়ি ফিরেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজনিউজর প্রতিবেদনে বলা হয়, রাজিয়ার ছেলের নাম নাজিমুদ্দিন। গত ১২ মার্চ তিনি বন্ধুকে রেখে আসতে তেলেঙ্গানার নিলোরের রাহামাতাবাদে যান। কিন্তু এর মধ্যে ভারতজুড়ে লকডাউন ঘোষণা হলে তিনি সেখানে আটকা পড়েন। ঘরে প্রকৌশলী গ্র্যাজুয়েট বড় ছেলে থাকলেও পুলিশের ভয়ে ছোট ছেলেকে ফিরিয়ে আনতে তাকে পাঠাননি রাজিয়া। নিজের স্কুটি চেপে রওনা দেন তেলেঙ্গানায়।

নিজামাবাদ সরকারি স্কুলের প্রধান শিক্ষিকা রাজিয়া বলেন, ‘স্কুটি চালিয়ে এত রাস্তা পাড়ি দেওয়া একজন নারীর পক্ষে সহজ ছিল না। তবে ছেলেকে ঘরে আনার দৃঢ়প্রতিজ্ঞা আমার সব ভয়কে দূরে ঠেলে দিয়েছিল। যাত্রা পথে আমি এমন সময় পার করেছি, যখন দেখেছি রাতের আঁধারে কোথাও কেউ নেই। চারিদিকে শুধু নীরবতা।

আপনার মতামত লিখুন :