পটুয়াখালীর গলাচিপায় ১০ টাকার চাল বিতরণ

প্রকাশিত : ৭ এপ্রিল ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই শ্লোগানকে সামনে রেখে গলাচিপা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহিন শাহ্ বলেন, ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচিতে সরকারের হাজার হাজার কোটি টাকা ভর্তূকি দেওয়া হচ্ছে। কোন মানুষ যাতে না খেয়ে মারা না যায় সেদিকে লক্ষ্য রেখে কর্মসূচি চালু করা হয়েছে। সেটি একমাত্র সম্ভব হয়েছে শেখ হাসিনা সরকার ক্ষমাতায় থাকার কারণে।

প্রধান মন্ত্রীর নির্বাচনী প্রচারনায় ১০ টাকা দরে চাল খাওয়ানোর কথা বলেছিলেন। সেই অঙ্গিকারের আলোকে তিনি তা বাস্তবায়ন করেছেন। আগে বিদেশীরা বাংলাদেশকে তলা বিহীন ঝুড়ি বলতেন। কিন্তু এখন তারা বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে অনুকরন করছেন। কৃষকদের এখন সারের জন্য প্রাণ দিতে হয় না। সরকার সামর্থ্য অনুযায়ী কৃষকদের বিনামূল্যে সার বিতরণ করছে। যার সুফল পাচ্ছে কৃষকরা। ১৬ কোটির বেশি মানুষের বাংলাদেশে এখন আর চাল আমদানি করতে হয় না। বরং আমরা চাল বিদেশে চাল রপ্তানি করি।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলা পরিষদের পশ্চিম পাশে হত দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, প্রতিটি মানুষ করোনা ভাইরাসে সচেতন থাকবেন, বাড়ি থেকে জরুরী প্রয়োজন বের হবেন না। সাবান দিয়ে মাঝে মাঝে কমপক্ষে ২০ সিকেন্ড ধরে হাত ধুয়ে পরিষ্কার রাখবেন, মাক্স ব্যবহার করবেন। যদি কোন ব্যক্তির বাসায় খাবার না থাকে আমাকে, উপজেলা নির্বাহী অফিসার অথবা থানা অফিসার ইনচার্জ (ওসি)কে ফোন দিবেন। আমরা যথাসাধ্য বিষয়টি সমাধা করার চেষ্টা করব।

 

আপনার মতামত লিখুন :