ডামুড্যায় প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ মাঠে-নেই জনসমাগম মাঠে

প্রকাশিত : ৭ এপ্রিল ২০২০

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর জেলা প্রতিনিধি:  বর্তমানে আতঙ্কের নাম নভেল করোনা। যার বিস্তার দিনে দিনে বেড়ে চলছে। অধিকাংশই অবগত তবুও যেন কিসের টানে মাঠে ও হাটে জনসমাগম লেগে থাকতো। আর এই জনসমাগম কমাতে গত ২৪ ই এপ্রিল মাঠে নেমেছে সেনাবাহিনী। তবু যেন জনসমাগম কমতির দিকের নেই। তাইতো শরীয়তপুরের ডামুড্যায়  সাধারণ মানুষকে ঘরমুখো করতে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে সহযোগিতা করতে মাঠে কাজ করছে সেনাবাহিনী।

উপজেলার গ্রামে  গ্রামে ও বিভিন্ন বাজারে করোনা ভাইরাসের ভয়াবতার কথা তুলে ধরছেন রাস্তায় নামা মানুষের মাঝে এবং ঘরে থেকে নিজের ও পরিবারের স্বাস্থ্য সুরক্ষাসহ ভাইরাস ঠেকাতে করণীয় বিষয়ক নির্দেশনা তুলে ধরছেন। উপজেলার কাঁচাবাজার থেকে সেনাবাহিনীর একটি দল জনসাধারণের অবাধ চলাফেরা নিয়ন্ত্রণে আনতে কাজ করে। পুলিশের একটি টিমকে সাথে নিয়ে যৌথভাবে তারা অকারণে বাইরে না থেকে বাড়ি ফেরার জন্য এবং মাস্ক ব্যবহারের পরামর্শ দেন।

সরকারি নির্দেশনা অনুযায়ী বিকেল ৬ টার পর কেউ যেন দোকান না খোলা রাখে সে বিষয়ে সতর্ক করেন। একান্ত কাজ ছাড়া বাড়ির বাইরে বের হতে সকলকে নিষেধ করা হয়। এ সময় ডামুড্যা উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের আওয়াতাধীন ক্যাপটেন রাকিবুল আলম, ডামুড্যা থানার ওসি মোঃ মেহেদী হাসান সহ উপস্থিত ছিল পুলিশ ও সেনাবাহিনীর একটি দল।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেন, ভাইরাসের ভয়াবহতা তুলে ধরে সকলে ঘরে থাকার জন্য প্রতিনিয়ত কাজ করছি। প্রশাসনকে সহযোগিতা করছে সেনাবাহিনী। তবে সবাইকে নিজের এবং পরিবারের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে সতর্ক না হলে তাদের সচেতন করা সম্ভব না। আমাদের কিংবা প্রশাসনের গাড়ি দেখলে সবাই পালিয়ে যায়। পরে আবার নানা অযুহাতে রাস্তায়, বাজারে ভিড় জমায়। তিনি নিজে যেমন ঝুঁকিতে ঠিক পরিবারের নিরাপত্তা নিশ্চিত রাখতে সবাইকে ঘরে থাকার অনুরোধ জানান।

 

 

 

 

আপনার মতামত লিখুন :