ব্রিটেনে করোনা ভাইরাসে মৃত্যু আরও ৬২১ মোট সংখ্যা ৪,৯৩৪ জন

প্রকাশিত : ৬ এপ্রিল ২০২০

ইয়াসমিন আক্তার, লন্ডন প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণে ব্রিটেনের হাসপাতালে আরও ৬২১ রোগী মারা গেছেন, মৃত্যুর মোট সংখ্যা ৪,৯৩৪ জনে দাঁড়িয়েছে।গতকালের তুলনায় মৃতের সংখ্যা কিছুটা কমলে ও বেড়েছে আক্রান্তের সংখ্যা।স্বাস্থ্য তত্ত্ব উপাত্ত থেকে জানা যায় গত ২৪ ঘন্টায় মৃত্যু বরণ করেছেন ৬২১। গতকাল শনিবার ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা যেখানে ছিল ৭০৮ জনে।

স্বাস্থ্য অধিদফতরের মতে-নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৯০৩ জন। যা গতকাল ছিলো ৩৭৩৫ জন। মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৭,৮০৬ জনে শুধু ব্রিটেনের একদিনের হিসেবে রেকর্ড সংখ্যক মৃত্যুর ঘটনা ঘটেছে ৫৫৫ জন। ইউকের মধ্যে শুধু ইংল্যান্ডেই মৃত্যু বরণ করেছেন ৪৪৯৪ রোগী।মৃত্যু বরণ কারীদের বয়স ৩৩ থেকে ১০৩ বছর।

এছাড়াও ব্রিটেনের বিভিন্ন স্থানের মৃত্যুর পরিসংখ্যানে রয়েছে -ওয়েলসে ১২ জন, নর্থদান আয়ারল্যান্ডে ৭জন,স্কটল্যান্ডে ২জন।গতকাল শনিবার ছিলো ব্রিটেনে একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু।গত বৃহস্পতিবার মৃত্যুবরণ করেন ৫৬৯জন,শুক্রবার ৬৮৪জন। শনিবার ৭০৮ জনে ছিল আজ রবিবার ঘোষণাকৃত ৬২১জনের মৃত্যুর অবশিষ্ট সংবাদ জানা যায়। এদিকে ব্রিটেনে সূর্য্যের তাপমাত্রা বাড়ার সাথে সাথে মানুষ সামাজিক দূরত্বের বিধি লঙ্ঘন করে ছুটছে রৌদ্রোজ্জ্বল দিন উপভোগে।

জনগণের উদ্দেশে তাই স্বাস্থ্য সচিব-ম্যাট হ্যানকক বিশেষ সতর্ককতামূলক সম্প্রচারে বলেন-সামাজিক দূরত্বের বিধি লঙ্ঘন করলে বাইরে ঘোরা ফেরা সম্পূর্ণরূপে নিষিদ্ধ হতে পারে বলে ।রোদ্রের তাপ উপভোগে যারা জনসমাগমস্থলে বিশৃঙ্খলার সৃষ্টি করছেন তারা সরকারি নির্দেশনার পরিপন্থী এবং যারা অমান্য করার সাহস করছেন তাদের উদ্দেশে বলেন- তারা নিজের ক্ষতি করছেন এবং অন্যের জীবনকে ও ফেলতেছেন ঝুঁকির মধ্যে।

https://www.facebook.com/Yeasmin.Photographer/videos/3429798697036002/

আপনার মতামত লিখুন :