কলাপাড়ায় ওএমএস’র চাল বিক্রীতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে জরুরী বৈঠক

প্রকাশিত : ৫ এপ্রিল ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,০৫ এপ্রিল।। পটুয়াখালীর কলাপাড়ায় ওএমএস’র চাল বিক্রীতে স্বচ্ছতা ও ডিলারদের জবাবদিহিতা নিশ্চিতে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক’র সভাপতিত্বে উপজেলা পরিষদ’র কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যান, সচিব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, ওএমএস’র চাল বিক্রীতে অনিয়মের অভিযোগে জেলা প্রশাসকের নির্দেশে ওএমএস’র চাল বিক্রীতে স্বচ্ছতা ও ডিলারদের জবাবদিহিতা নিশ্চিতে এ জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতি ইউনিয়নের প্রকৃত সুবিধাভোগীদের সংশোধিত তালিকা তৈরী করে সোমবার সকাল ১০টার মধ্যে জমা দিতে বলা হয়েছে। তিনি আরো বলেন, এনিয়ে ডিলারদের সতর্ক করে দেয়া হয়েছে। প্রত্যেক সুবিধাভোগী যাতে ৩০ কেজি করে চাল পায় তা নিশ্চিত করতে হবে। ডিলারদের দোকানে সুবিধাভোগীদের নামের তালিকা প্রদর্শন বাধ্যতামূলক করা হয়েছে।

এছাড়া টিসিবি, ভিজিডি, ভিজিএফ, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা সহ সরকারের সকল সামাজিক নিরাপত্তা কর্মসূচী যাতে সুবিধাভোগীরা কোন রকম হয়রানী ব্যতীত সঠিক সময়ে পেতে পারে তা নিশ্চিত করতে জিরো টলারেন্স নীতি অনুসরনের বিষয়ে সকলকে বলা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক সাংবাদিকদের জানিয়েছেন।

 

আপনার মতামত লিখুন :