বাউফল হাসপাতালে ব্যক্তি উদ্যোগে পিপিই ও সার্জিক্যাল মাস্ক হস্তান্তর

প্রকাশিত : ৫ এপ্রিল ২০২০

বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল হাসপাতালে ব্যক্তি উদ্যোগে পিপিই ও সার্জিক্যাল মাস্ক হস্তান্তর করেছেন বাউফল পৌর আওয়ামীলীগের সভাপতি বাউফল উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম ফারুক চেয়ারম্যান। গতকাল রবিবার বেলা ১২টায় বাউফল হাসপাতালের স্বাস্থ্যকর্মকর্তা প্রশান্তকুমার সাহা‘র কাছে সুপ্রীমকোর্টের বিচারপতি এ কে এম জহিরুল হক‘র পক্ষে তিনি ১৬টি পিপিই ও ২ডজন সার্জিক্যাল মাস্ক হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত সাংবাদিকদের ব্রিফিংকালে স্বাস্থ্যকর্মকর্তা বলেন, এর আগে সরকারীভাবে ১২০টি পিপিই সহ মোট ৩৬টি পিপিই‘র মধ্যে ডাক্টার, নার্স ও স্যাম্পল কালেশনে সংশ্লিষ্ট ২জন মেডিকেল টেকনোলজিষ্ট এর মধ্যে ১৮টি বিতরন করা হয়েছে। গতকাল ৪টি সহ ৩দিনে মোট ৮টি স্যাম্পল সংগ্রহ করা হয়েছে। সেলফ প্রটেকশন থাকায় করোনা সন্দেহ রোগীর স্যাম্পল সংগ্রহ ও চিকিৎসা করতে আর বেগ পেতে হবে না। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বাউফলে এখন পর্যন্ত কোন করোনা রোগী সনাক্ত হয়নি।

বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে সংগ্রহীত বাউফলের এক রোগীর স্যাম্পলের ফলাফল নেগেটিভ এসেছে। করোনা রোগীর চিকিৎসার জন্য হাসপাতালে ৫টি বেড প্রস্তত রাখা হয়েছে। ৮জন রোগীকে তাদের পরিবারের তত্বাবধানে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এ সময় অন্যান্যের মধ্যে বাউফল প্রেসক্লাব সভাপতি জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ খান, ডা: সায়েম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :