করোনার থাবায় ইতালিতে মৃত্যুর মিছিল, আজ নিহত ৭২৭

প্রকাশিত : ২ এপ্রিল ২০২০

মহামারী করোনার ভয়াল থাবায় বিশ্বজুড়ে যেন মৃত্যুর মিছিল বইছে। মরণ ব্যাধি এই ভাইরাসের সামনে বিশ্ববাসী যেন নিরুপায় হয়ে অসহায়ের মতো চেয়ে আছে। চীন থেকে শুরু হওয়া এই ভাইরাসের প্রলয়ংকারী ঝড় এখন পুরো ইউরোপ জুড়ে। চীনে শুরু হলেও ইউরোপকেই যেন গ্রাস করতে চাইছে এই অদৃশ্য ভাইরাসটি। গত ২৪ ঘন্টায় ইতালিতে মৃত্যু হয়েছে ৭২৭ জন যা তার আগের দিনের চেয়ে ১১০ জন কম। স্পেনে ৫৮৯ জন যা আগের দিন ছিল ৭৪৮ জন।

তবে এই দুই দেশের পর ইংল্যান্ডে গত ২৪ ঘন্টায় মারা গেছে ৫৬৩ জন যা আগের দিনের চেয়ে ১৮২ জন বেশি। ইউরোপের পর করোনার চোখ যেন যুক্তরাজ্যের দিকে। সর্বোচ্চ ক্ষমতাধর দেশটিতেও মৃতের সংক্যা দিন দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছে ৪২৯ জন। যা আগের দিন ছিলো ৯১২ জন। আর এ পর্যন্ত যুক্তরাজ্যে মোট মৃতের সংখ্যা ৪,৪৮২ জন। যা যেকোন দেশের মধ্যে তৃতীয় সর্বোচ্চ। করোনা ভাইরাসে আক্রান্তের দিক দিয়ে সবার উপরে রয়েছে আমেরিকাই। দেশটিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২,০৩৮৪৮ জন।

করোনার ভয়াল থাবায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪৫,৪৯৮ জন। আর বিশ্বজুড়ে এ ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছেন ৯,১০,৩৫২ জন। যাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১,৯০,৯০১ জন। বাংলাদেশে এখন পর্যন্ত এই ভাইরাসের দ্বারা সংক্রমিত হয়েছে ৫৪ জন। যাদের মধ্যে ২৬ জন সুস্থ হয়েছেন আর মারা গেছেন ৬ জন।

আপনার মতামত লিখুন :