বস্তিতে ভরা দুপুর কাটলো কন্ঠশিল্পী নয়ন দয়ার!

প্রকাশিত : ১ এপ্রিল ২০২০

স্টাফ রিপোর্টার: বস্তিতে দুপুরের খাবার নিয়ে হাজির হলেন ‘প্রেম পাগলের ভালোবাসা’ গানে আলোচিত কন্ঠশিল্পী নয়ন দয়া ও মানবসেবী হাজী আরমান আলী। নিজেরা দুপুরে না খেয়ে আগে খাবার তুলে দিলেন ছিন্নমুল মানুষের মুখে। করোনাভাইরাসে খেটে খাওয়া মানুষের দুর্দিন চলছে। শহর থেকে শুরু করে গ্রামের বাজারগুলোও জনশূণ্য। করোনা প্রতিরোধে সরকার দিয়েছে নির্দেশনা। চলছেনা যানবাহন, সচেতন থাকার পাশাপাশি সবাইকে থাকতে হচ্ছে ঘরে। এতে করে কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো।

রাজধানীতে অল্পসংখ্যক রিকশা চলাচল করছে, তবে যাত্রীর অভাবে ভাড়াও নেই। বস্তির মানুষগুলো তাকিয়ে আছে মানবসেবীদের দিকে। ‘কখন আসবে খাবার’ এই অপেক্ষা বস্তির পথশিশুদেরও। ফুল বিক্রি আর কাগজ কুড়িয়ে যাদের পেট চলতো, যারা সত্যিকারের জীবন যুদ্ধ করে তারা যেন বর্তমান সময়ের কাছে পরাজয় মানতে চলেছে! এঅবস্থায় কিছু মানবসেবীরা অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। রাজনৈতিক নেতা, স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে অভিনেতারা সরেজমিনে গিয়ে ছিন্নমুল মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করার চেষ্টা করছেন। কেউ খাবার সামগ্রী নিয়ে, আবার কেউ কেউ খাবার নিয়ে।

দুপুরে রাজধানীর শাজাহানপুরের গাজীর বস্তি সহ পথের মানুষের কাছে শতশত প্যাকেট খাবার নিয়ে হাজির হন কন্ঠশিল্পী ও সাংবাদিক নজরুল ইসলাম নয়ন দয়া। শাজাহানপুরের স্থানীয় মানবসেবী হাজী আরমান আলীর ব্যবস্থাপনায় অসহায়দের ঘরে ঘরে খাবার বিতরণ করা হয়। পরে কমলাপুর রেলস্টেশনের আশপাশের সড়কের পাশে দিনরাত কাটানো মানুষের খোঁজখবর নেন কন্ঠশিল্পী দয়া। এসময় নাট্যকার রুপক মুসলি ও সংবাদকর্মী লিটন গাজী সহ অনেকেই উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :