বাউফলে আ’লীগের ৫০হাজার মাস্ক ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ, প্রস্তুত খাদ্য সহায়তা

প্রকাশিত : ২৯ মার্চ ২০২০

হারুন অর রশিদ : বাউফলে করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজের পৃষ্ঠপোষকতায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সাধারন মানুষের মধ্যে মাস্ক, স্যানিটাইজার সামগ্রী ও লিফলেট বিতরণ করা হচ্ছে। একই সাথে দু:স্থ পরিবারকে সহায়তার জন্য খাদ্য সামগ্রী প্রস্তুত রাখা হয়েছে। মনিটরিং করার জন্য একটি কমিটি করা হয়েছে। আজ রোববার দুপুরে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান এ তথ্য জানিয়েছেন।

এদিকে প্রশাসনের পাশাপাশি চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা করোনা ভাইরাসকে প্রতিরোধে জনগণকে সামাজিক দুরত্ব বজায় রেখে ঘরে থাকার অনুরোধ জানিয়ে উপজেলার কালাইয়া, নাজিরপুর, কালিশুরী, ধুলিয়া, কেশবপুর, কনকদিয়া, বগা এবং চন্দ্রদ্বীপসহ ১৫টি ইউনিয়নে মাইকিং করাচ্ছেন। দু:স্থদের সহায়তার জন্য জনপ্রতিনিধিরা তালিকা প্রস্তুত করছেন। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌর আওয়ামী লীগের সভাপতি নাজিরপুর ইউপি চেয়ারম্যান ইব্রাহিম ফারুক জানান, সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজের পৃষ্ঠপোষকতা ও নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৫০ হাজার মাস্ক, স্যানিটাইজার সামগ্রী ও লিফলেট বিতরণ করা হচ্ছে। তিনি এ কার্যক্রমকে প্রতিনিয়ত মনিটরিং করছেন। দেশের বাহির থেকে আসা লোকদের ১৪ দিন ঘরে থাকার অনুরোধ জানানো হচ্ছে।

একাজে জনপ্রতিনিধিদেরকে প্রশাসন সহায়তা করছেন। আওয়ামী লীগের পাশাপাশি সহযোগি সংগঠনের নেতাকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে একাজগুলো করে যাচ্ছেন। স্থানীয় সাংসদ ও সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ বলেন, মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা ভাইরাস প্রতিরোধে বাউফল উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সার্বক্ষনিক জনগনের পাশে থেকে করোনা ভাইরাস সম্পর্কে পরামর্শ ও প্রয়োজনীয় সহযোগিতা করছেন। এ কাজটি সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য একটি মনিটরিং কমিটি করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :