করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ভারতে ৯৮০ জন, মৃত্যু ২৫

প্রকাশিত : ২৯ মার্চ ২০২০

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ভারতেও বাড়ছে আশঙ্কাজনহারে। গতকাল শনিবারই দেশে করোনা রোগীর সংখ্যা ৯০০ পেরিয়ে গিয়েছিল। রোববার (২৯ মার্চ) তা পৌঁছে গেল হাজারের কাছাকাছি। এখনও পর্যন্ত দেশে মোট ৯৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৫ জনের। শনিবার থেকে এ দিন সকাল পর্যন্ত, এক দিনে পাঁচ জনের মৃত্যু হয়েছে। আর কলকাতায় করোনায় আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ১৮।

এই মুহূর্তে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে মোট ১৮৫ জন করোনায় সংক্রমণের শিকার হয়েছেন। ওই রাজ্যে মৃত্যুও হয়েছে ছয় জনের। তবে সুস্থও হয়ে উঠেছেন ২৫ জন। আক্রান্তের সংখ্যা, মৃত্যু এবং সুস্থ হয়ে ওঠা সব দিক থেকেই প্রথম সারিতে রয়েছে মহারাষ্ট্র। সংক্রমণের সংখ্যার দিক থেকে মহারাষ্ট্রের চেয়ে সামান্য পিছিয়ে কেরলা। সেখানে করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে ১৮২ জন। তৃতীয় স্থানে থাকলেও, কর্নাটকে এখনও সংখ্যাটা অবশ্য দুই অঙ্কেই আটকে রয়েছে। সেখানে আক্রান্ত হয়েছেন ৭৬ জন।

শনিবারই এ রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যাটা বেড়ে ১৫ থেকে ১৮ হয়ে গিয়েছিল। কলকাতার নয়াবাদের বাসিন্দা এক বৃদ্ধের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছিল। পঞ্চসায়রের বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই বৃদ্ধ সপরিবার এগরায় এক আত্মীয়ের ছেলের বিয়েতে যোগ দিয়েছিলেন। সেই আত্মীয়ের স্ত্রী (৫৬) এবং পিসির (৭৬) দেহে ওই ভাইরাসের অস্তিত্ব মিলেছে।নাইসেড সূত্রে খবর, তৃতীয় আক্রান্ত উত্তরবঙ্গের বাসিন্দা এক মধ্যবয়সী মহিলা। তবে করোনার বিরুদ্ধে লড়াইও জারি রয়েছে। গোটা দেশে ইতিমধ্যে মোট ৮৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে ঘাতক ভাইরাস করোনায় আক্রান্তের সংখ্যা এখন ছয় লাখ ৪০ হাজার ৫৮৯। এতে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৪ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৩১ হাজার। জনস হপকিন্স ইউনিভার্সিটি শনিবার মধ্যরাতে সবশেষ দেওয়া করোনা পরিস্থিতির আপডেটে এ তথ্য উল্লেখ করা হয়েছে। ইতালিতে করোনাভাইরাসে একদিনে ৮৮৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ২৩ জনে।

 

আপনার মতামত লিখুন :