দশমিনায় রাস্তা ফাঁকা! প্রশাসন প্রশংসনীয়

প্রকাশিত : ২৮ মার্চ ২০২০

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।। করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রন ও প্রতিরোধের জন্য পটুয়াখালীর দশমিনায় রাস্তা ফাঁকায় প্রশাসন প্রশাংসনীয়। সরকারি নির্দেশনা অনুযায়ী উপজেলার সাত ইউনিয়নের হাট-বাজারের ঔষধ, মুদি-মনোহরি ও কাঁচা বাজারের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহনসহ সকল প্রকার যানবাহন লকডাউনে রয়েছে। প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় পেলে পুলিশ এলোপাথারী লাঠিপেটাসহ পুলিশ ভ্যানে তুলে নিচ্ছেন।

এ ঘটনায় শংকিত হয়ে অনেকে প্রয়োজনেও বাড়ির বের হওয়া থেকে বিরত রয়েছে। উপজেলার সকল গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। করোনা ভাইরাসের প্রভাব ঠেকানোর কৌশলকে প্রশংসায় ভাসছে দশমিনা প্রশাসন। তারা তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করছেন। সচেতন মহলের দাবী, করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রনের জন্য সরকারি ভাবে বিধি নিষেধ উপেক্ষ করে গত কয়েক দিনে ঢাকাসহ দেশের বিভিন্নস্থান হইতে বিভিন্নভাবে গ্রাম গঞ্জে মানুষ ডুকে পরেছে। হোম কোয়ারেন্টাইনে না থেকে প্রকাশ্যে চলার করেছে। এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ মোস্তাফিজুর রহমান জানান, বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অন্যদিকে করোনাভাইরাস বিস্তার রোধে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে জীবানুনাশক স্প্রে ছিটানোর কার্যক্রম চলমান রয়েছে।

এ ব্যপারে দশমিনা থানা ওসি এসএম জালাল উদ্দিন বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে ঔষধের ফার্মেসী ও নিত্যপন্যের দোকান ছাড়া উপজেলার সকল হাট-বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্দ আর জনসাধারন একাত্রিত না হতে পারে সে লক্ষে আমিসহ আমার পুলিশ বাহিনী দিনরাত কাজ করে যাচ্ছি। এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌস বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে উপজেলায় প্রতিদিন মাইকিং করা হচ্ছে। উপজেলার সকল জনসাধারন বাড়ির বাহিরে বের হওয়া থেকে বিরত রয়েছে।

 

আপনার মতামত লিখুন :