শরীয়তপুরে প্রবাসীদের বাড়িতে লাগানো হলো চিহ্নিত করণ লিফলেট

প্রকাশিত : ২২ মার্চ ২০২০

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের বিভিন্ন স্থানে প্রবাসীদের বাড়িতে লাগানো হলো চিহ্নিত করণ লিফলেট।পালং থানা পুলিশ প্রবাসীর বাড়িতে লিফলেট লাগাচ্ছে। শরীয়তপুরের পালং মডেল থানা এলাকায় হোম কোয়ারেন্টিনে থাকা বিদেশ ফেরতদের নাম পরিচয় ও বাড়ি সনাক্তকরণের লক্ষ্যে লিফলেট লাগানো হচ্ছে। পালং মডেল থানার পক্ষ থেকে বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে সনাক্তকরন এ লিফলেট লাগানো হয়। এ ব্যাপারে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন বলেন, বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে।

এই ভাইরাস থেকে রক্ষা পেতে প্রচার প্রচারনা সহ বিভিন্ন সতর্কতামূলক পদক্ষেপ গ্রহন করেছে সরকার। এর মধ্যে বিদেশ ফেরত প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। পালং মডেল থানার পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারনাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। তারই অংশ হিসেবে পালং মডেল থানা এলাকায় হোম
কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির নাম পরিচয় সনাক্তকরনের লক্ষে বাড়ি বাড়ি গিয়ে সনাক্তকরন লিফলেট লাগানো হচ্ছে। যাতে এলাকার মানুষ হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির নাম পরিচয় ও বাড়ি সনাক্ত করতে পারে এবং সচেতন হতে পারে।

তিনি আরও বলেন, পালং মডেল থানা এলাকায় বিদেশ ফেরত প্রায় দেড়শ জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে রয়েছে। শনিবার প্রায় ৪০টি বাড়িতে সনাক্তকরন লিফলেট লাগানো হয়েছে। আগামীকাল বাকি বাড়িগুলোতে সনাক্তকরন লিফলেট লাগানো হবে।

 

আপনার মতামত লিখুন :