গলাচিপায় বিউটি রানী হয়রানী মামলার শিকার

প্রকাশিত : ৫ নভেম্বর ২০২১

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় বিউটি রানী দেবনাথকে হয়রানী মামলা করেছে প্রতিপক্ষ সূচিত্রা রানী শীল। বিউটি রানী দেবনাথ হচ্ছেন উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বাজারের অমূল্য দেবনাথের কন্যা। বিউটি রানী জানান, দীর্ঘ ৭ বছর পূর্বে অতুল শীলের কাছ থেকে ২ শতাংশ জমি ক্রয় করি। আমি আমার ক্রয়কৃত জমিতে ঘর উত্তোলন করলে প্রতিপক্ষরা রাতের আঁধারে আমার ঘর ভেঙ্গে দেয়।

তারা আমার নামে হয়রানীমূলক একাধিক মামলা করে। গত ২১/০২/২০২১ ইং তারিখে গলাচিপা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি হয়রানী মামলা দায়ের করে প্রতিপক্ষরা। যার মামলা নং- ১০৭/২১। আমার বিরুদ্ধে প্রতিপক্ষরা গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একাধিক মামলা দায়ের করে আমার জমি জোরপূর্বক দখলের পায়তারা করছে। আদালত মামলাগুলো আমলে নিয়ে আমাকে মামলা থেকে অব্যহতি দেয়। আমি একজন স্বামী পরিত্যক্তা নারী। আমাকে ওরা বাঁচতে দিবে না। আমি বাঁচতে চাই। উলানিয়া লঞ্চঘাটে আমার একটি চায়ের দোকান আছে।

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে আমার আকুতি ঘটনাস্থল পরিদর্শন করে কাগজপত্র যাচাই বাছাই করলে সুষ্ঠ সমাধান পাব বলে আমার বিশ^াস। বিউটি রানী আরও বলেন, আমি একজন গরিব মানুষ। আমি একজন অসহয় নারী। আমার পক্ষে মামলা করা এবং চালানো দুটোই কষ্টকর। আমি উপজেলা নির্বাহী অফিসার ও প্রশাসন মহলের হস্তক্ষেপ কামনা করি। এ বিষয়ে জমির মালিক অতুল শীলের কাছে জানতে চাইলে তিনি জানান, ২ শতাংশ জমি বিউটি রানীর কাছে আমি বিক্রয় করি এবং আমার সর্বপ্রথম দলিল তাকেই দেই।

এ বিষয়ে সূচিত্রা রানীর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান। এ বিষয়ে সাবেক ইউপি সদস্য মো. জসিম হাওলাদার বলেন, এ বিষয়ে ইউনিয়ন পরিষদে একাধিকবার বসা হলেও দু’পক্ষকে কেউই মানাতে পারেনি। বর্তমান ইউপি সদস্য মো. আলমগীর মুন্সি বলেন, দু’পক্ষের অচলনামা ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে সূচিত্রা রানী ইউনিয়ন পরিষদের শালিসি অমান্য করে নির্বাহী আদালতে মামলা করেছে।

রতনদী তালতলী ইউনিয়নের ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মস্তফা খান বলেন, দু’পক্ষের অচলনামা প্রায় দেড় বছর আগে রাখা হয়েছে। দুইপক্ষ একত্রিত হয়ে পরিষদে কখনো না আসায় শালিসি করা হয়নি। শুনেছি সূচিত্রা রানী নাকি আদালতে বিউটি রানীর নামে মামলা করেছে।

 

আপনার মতামত লিখুন :