দশমিনায় মাল্টা বাগান পরিদর্শন

প্রকাশিত : ১৮ আগস্ট ২০২১

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর দশমিনায় মাল্টা বাগান পরিদর্শন ও নমুনা শস্য কর্তন: জাত ব্রি ধান- ৪৮ উদ্ধোধন করছেন বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের বরিশাল অঞ্চলের অতিরিক্ত সচিব কৃষিবিদ মোঃ তাওফিকুল আলম। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার বহরমপুর ইউনিয়নের দক্ষিন আদমপুর গ্রামের সুলতার সরদার ও বাঁশবাড়িয়া ইউনিয়নের গছারী গ্রামের কাজী সরোয়ারের মাল্টা বাগান পরিদর্শন করেন।

বারি মাল্টা-১ চাষে সফলতা পেয়েছে সুলতান সরদার ও কাজী সরোয়ার নামের দুই কৃষক। তাদের মাল্টা বাগানে গাছে গাছে ঝুঁলছে মাল্টা আর এ মাল্টা মিষ্টি বলে জানান কৃষি অফিস। গাছে ঝুঁলে থাকা দৃষ্টিনন্দন এই মাল্টা খেতেও বেশ সুস্বাদু। বাজারের কিনতে পাওয়া মাল্টার থেকে সাইজ ও স্বাদ অপেক্ষকৃত ভালো। উপজেলার বহরমপুর ইউনিয়নের দক্ষিন আদমপুর গ্রামের সুলতার সরদার প্রায় ১ একর জমিতে মাল্টা কলা বাগান পরিদর্শন করেছেন।

মাল্টা বাগান পরিদর্শনে ও নমুনা শস্য কর্তন: জাত ব্রি ধান- ৪৮ আরও উপস্থিত ছিলেন, পটুয়াখালীর উপ-পরিচালক কৃষিবিদ এ কে এম মহিউদ্দিন, পটুয়াখালী জেলা প্রশিক্ষন অফিসার মোঃ খায়রুল ইসলাম মল্লিক ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. জাফর আহম্মেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :