ভার্চুয়াল সাংস্কৃতিক প্রতিযোগিতায় কলাপাড়ার তিন শিক্ষার্থী বিজয়ী

প্রকাশিত : ১৪ আগস্ট ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। ভার্চুয়াল সাংস্কৃতিক প্রতিযোগিতায় জেলা পর্যায়ের অনুষ্ঠানে পটুয়াখালী কলাপাড়ায় তিন শিক্ষার্থী বিজয়ী হয়েছে। ১৫ আগস্ট জাতীয় শেক দিবস উপলক্ষে শুক্রবার জেলা পর্যায়ের অনুষ্ঠানে তিন ক্ষুদে শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এতে পৌর শহরের রহমতপুর কাজী গোলাম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থী আনতারা আনিশা ‘ক’ বিভাগে সঙ্গীতে প্রথম স্থান, খেপুপাড়া বালিকা বিদ্যালয় সংলগ্ন প্রাথমিক বিদ্যালয়ের দেবশ্রী মুখার্জি ‘ক’ বিভাগের কবিতা আবৃত্তিতে প্রথম স্থান এবং অর্পিতা বনিক ‘খ’ বিভাগের সঙ্গীতে তৃতীয় স্থান অর্জন করেছে।

জানা গেছে, জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষ্যে কলাপাড়া উপজেলা প্রশাসন’র আয়োজনে ও শিল্পকলা একাডেমি’র সহযোগিতায় অনলাইনভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় গত ৯ আগস্ট উপজেলা পর্যায়ে সম্পন্ন হয়। দুটি বিভাগের মোট ছয়টি বিষয়ে উপজেলায় প্রথম স্থান অধিকারীদের নিয়ে শুক্রবার জেলা পর্যায়ের প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। এতে ওই তিন ক্ষুদে শিক্ষার্থী বিভাগীয় পর্যায়ে স্থান করে নিয়েছে।

পৌর শহরের রহমতপুর কাজী গোলাম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.শাহ সুজা বলেন, আনতারা আনিশা খুবই মেধাবী। বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী। তবে এই বিদ্যালয়ে তার অনেক অর্জন রয়েছে। আমি তার সাফল্য কামনা করছি।

কলাপাড়া শিল্পকলা একাডেমির সঙ্গীত শিক্ষক মোস্তফা জামান সুজন জানান, উপজেলার তিনজন ক্ষুদে শিক্ষার্থীর এ অর্জন কলাপাড়ার সাংস্কৃতিক অঙ্গনের মুখ উজ্জ্বল করেছে। তবে এখন তারা বিভাগীয় পর্যায়ের অংশগ্রহনের জন্য প্রস্তুতি নিচ্ছে।

আপনার মতামত লিখুন :