বাগেরহাটের জনগুরুত্বপূর্ণ ফুলহাতা লঞ্চঘাট ডুবে গেছে

প্রকাশিত : ১৪ আগস্ট ২০২১

শেখ সাইফুল ইসলাম কবির: বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ ফুলহাতা লঞ্চঘাটটি ডুবে গেছে। ভোগান্তি বেড়েছে নদীপথের প্রতিদিনের শত শত লঞ্চ যাত্রীদের । দু’দিন অতিবাহিত হলেও এটি উদ্ধারে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

উপজেলার পানগুছি নদীর তীরবর্তী ৬টি লঞ্চ ঘাটের মধ্যে ঐতিহ্যবাহী ফুলহাতা বাজার সংলগ্ন লঞ্চ ঘাটটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। এ ঘাট থেকে প্রতিদিন শত শত লোক উঠানামা করে। জেলা সদর সহ মোরেলগঞ্জ সদর , জিউধরা, বহরবুনিয়া সহ বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের লোকজন নদীপথে যাতায়াতের জন্য এ ঘাটটি ব্যবস্থার করে। তাছাড়াও বিভিন্ন এলাকা থেকে যাত্রীবাহী ট্রলার , নৌকার যাত্রীরা এ লঞ্চঘাট থেকে উঠানামা করে।

মোরেলগঞ্জ সদর থেকে সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন ইউনিয়ন বহরবুনিয়া ইউনিয়ন। বিশেষ করে বৃষ্টির সময়ে নদী পথে লঞ্চ, ট্রলারযোগে এলাকার জনসাধারণ ও শিক্ষার্থীদের যাতায়াত করতে হয়। লঞ্চঘাটটি ডুবে যাওয়ায় এসব যাত্রীদের দুর্ভোগ বেড়েছে। বহরবুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান টিএম রিপন জানান, সম্ভবতঃ তলা লিকেজ হয়ে দু’দিন আগে লঞ্চঘাটটি ডুবে গেছে। যার কারনে জনসাধারণের ভোগান্তি সৃষ্টি হয়েছে। লঞ্চঘাটটি দ্রæত পুনঃস্থাপনের দাবি জানান তিনি।

আপনার মতামত লিখুন :