রোনালদিনহোকে জেল থেকে ছাড়াতে ৪ মিলিয়ন ইউরো দিচ্ছেন মেসি

প্রকাশিত : ১৪ মার্চ ২০২০

সাবেক ব্রাজিলিয়ান তারকা ফুটবালর রোনালদিনহো এই মুহুর্তে প্যারাগুয়ের জেলে আটকা। প্যারাগুয়েতে গিয়ে মস্ত বড় অপরাধই করে বসেন রোনালদিনহো। জাল পাসপোর্ট নিয়ে ঢুকে পড়েন প্যারাগুয়েতে। ব্যস,তাতেই প্যারাগুয়ের পুলিশ সদস্যরা তাকে গ্রেফতার করে ফেলেন। গ্রেফতারের পর পুলিশ জানতে পারে কেবল জাল পাসপোর্ট নিয়ে ঢুকে পড়াই নয়,প্যারাগুয়েতে আরো বেশ কিছু আইন অমান্য করেছেন রোনালদিনহো। আদালতের নির্দেশে তাই পূর্ণাঙ্গ তদন্ত শেষ হওয়ার আগে জেলেই থাকতে হবে রোনালদিনহোকে। তবে এই বিপদে সাবেক সতীর্থ ও বন্ধু মেসিকে পাশে পাচ্ছেন তিনি।

একটি স্থানীয় ক্যাসিনোর মালিকের আমন্ত্রণে প্যারাগুয়ে যান রোনালদিনহো। এছাড়া সেখানে গিয়ে নিজের বইয়ের প্রচার ও কিছু দাতব্য কাজও সারেন তিনি। কিন্তু বিপত্তি বাঁধে হোটেলে ফিরে। রোনালদিনহোর কাছ থেকে ব্রাজিলের জাল পাসপোর্ট পাওয়া যায়। রোনালদিনহো অবশ্য দাবি করেন জাল পাসপোর্টটি তার নয়। তার আসল পাসপোর্ট নিয়ে প্রতারক চক্র নকলটি ধরিয়ে দিয়েছে। কিন্তু জাল পাসপোর্ট ছাড়াও আরো বেশ কিছু আইন অমান্য করার কারনে আদালত তদন্ত শেষ না হওয়া পর্যন্ত প্যারাগুয়ে ছাড়তে রোনালদিনহোর উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। রোনালদিনহো পালিয়ে যেতে পারেন এই আশঙ্কায় জেলে রাখা হয়েছে তাকে।পূর্ণাঙ্গ তদন্ত শেষ হতে ছয় মাসের মতো লাগবে,তাই আপতত জেলেই থাকতে হচ্ছে রোনালদিনহোকে।

কিন্তু রোনালদিনহোর ছয় মাসের জেলবন্দী জীবন কিছুতেই মেনে নিতে পারছেন না বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। সাবেক সতীর্থ ও বন্ধু রোনালদিনহোকে দ্রুত জেল থেকে ছাড়ানোর ব্যবস্থা করতে চার আইনজীবী নিয়োগ দিয়েছেন মেসি। চার আইনজীবীর পেছনে কমপক্ষে চার মিলিয়ন ইউরো খরচ করতে হবে। যার পুরাটাই মেসি নিজ পকেট থেকে দিবেন।

আপনার মতামত লিখুন :