মৌলভীবাজার পৌরসভার বাজেট ঘোষণা

প্রকাশিত : ৩০ জুলাই ২০২১

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজার পৌরসভা ২০২১-২২ অর্থবছরের ১ শত ৫৪ কোটি ৫৭ লাখ ৫৮ হাজার ৭৭ টাকা ৬৩ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ ২৯ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় পৌরসভা বোর্ডরুমে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ ফজলুর রহমান। বাজেট বক্তব্যে মেয়র বলেন- ১০ কোটি ৮৫ লাখ টাকা ঋণ নিয়ে তিনি মৌলভীবাজার পৌরসভার দায়িত্ব গ্রহণ করেছিলেন।

ধাপে ধাপে পৌরসভার আয় দিয়ে তিনি তা পরিশোধ করছেন। পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা, মান সম্পন্ন সেবা প্রদানের দিকে লক্ষ্য রেখেই এ বাজেট প্রণয়ন করা হয়েছে। তিনি আরও বলেন, মৌলভীবাজার শহরের একমাত্র পানি নিষ্কাসনের পথ কুদালীছড়ার প্রবাহ স্থায়ী করণ ও ২০টি রাস্তার উন্নয়ন কাজের কার্যাদেশ দেয়া হয়েছে। করোনার কারণে পাথর সরবরাহ না থাকায় কাজ বন্ধ রয়েছে। করোনাপরিস্থিতি স্বাভাবিক হলে কজ শুরু হবে।

বেরি লেইক, কয়েকটি পুকুর ও দিঘির সুন্দর্যবর্ধন, নারী ও পুরষদের বিনোদনের জন্য পৃথক বসা ও পায়ে হাটার জন্য ফুটপাত, ফুলবাগান, ড্রেন সংস্কার স্লেপ স্থাপন সহ নানা দৃশ্যমান উন্নয়ন কাজ চলমান ও পরিকল্পনাধীন রয়েছে। তিনি পৌরসভাকে সৌন্দর্যমণ্ডিত করার জন্য নানা উদ্যোগ ও পরিকল্পনার কথা তুলে ধরেন মেয়র।

পরে বাজেটের উপর মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, সাংবাদিক বকসী ইকবাল আহমদ, সৈয়দ হুমায়েদ আলী শাহীন, বকসী মিছবাহ উর রহমান, এস এম উমেদ আলী, নজরুল ইসলাম মুহিব, সালেহ এলাহী কুটি, পান্না দত্ত।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর জালাল আহমদ, ফয়ছল আহমদ, সৈয়দ সেলিম হক, কাউন্সিলর মোঃ আসাদ হোসেন মক্কু ,নাহিদ আহমদ, পার্থ সারথী পাল, নারী কাউন্সিলর নাজমা বেগম, জাহানারা বেগম, জিম্মি আক্তার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান, সহকারী প্রকৌশলী আব্দুল মালেক, পৌর কর্মকর্তা, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

আপনার মতামত লিখুন :