আগামীকাল থেকে ‘সীমিত সংখ্যক’ কর্মীতে অফিস

প্রকাশিত : ২৭ জুন ২০২১

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে আগামীকাল সোমবার (২৮ জুন) থেকে শুরু হচ্ছে সীমিত পরিসরে লকডাউন। যা আগামী বুধবার (৩০ জুন) পর্যন্ত প্রাথমিকভাবে কার্যকর থাকবে। এ সময়ে প্রয়োজনীয় সংখ্যক কর্মী নিয়ে অফিস চালাতে হবে। আজ রোববার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ তথা কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে পূর্ববর্তী সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় কিছু শর্তাবলী সংযুক্ত করা হয়েছে।

আগামী ২৮ জুন সকাল ৬টা থেকে থেকে ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত কার্যকর হবে। প্রজ্ঞাপনে বলা হয়, আগামীকাল সোমবার থেকে শুধু প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তা ও কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করতে হবে সরকারি-বেসরকারি অফিস প্রতিষ্ঠানগুলোতে। নিজ নিজ অফিসের ব্যবস্থাপনায় কর্মকর্তা ও কর্মচারীদের আনা-নেওয়াও করতে হবে। প্রজ্ঞাপন অনুযায়ী, সোমবার থেকে দেশের সব মার্কেট, শপিংমল, পর্যটনকেন্দ্র, কমিউনিটি সেন্টার, রিসোর্ট ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। এ ছাড়া সারাদেশে সব গণপরিবহন বন্ধ থাকবে। কেবল পণ্যবাহী যানবাহন ও রিকশা চলাচল করতে পারবে।

এতে আরো বলা হয়, সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ খোলা থাকবে। তবে শুধু খাবার বিক্রয় (শুধু অনলাইন বা টেক ওয়ে) করতে পারবে। এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্যে বলা হয়েছে- গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ১১৯ জনের মৃত্যু হয়েছে। যা করোনা শনাক্তের পর থেকে সর্বোচ্চ বা রেকর্ড মৃত্যু। এ ছাড়া একদিনের ব্যবধানে বেড়েছে দৈনিক সংক্রমণও।

গত বছরের ৮ মার্চ দেশে করোনাভাইরাস শনাক্তের পর থেকে আজ রোববার পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৮৮ হাজার ৪০৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ১৭২ জনের। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৪ হাজার ১০৩ জন।

 

আপনার মতামত লিখুন :