আর মাত্র ৪ দিন, মেসিকে বার্সার তাগাদা

প্রকাশিত : ২৭ জুন ২০২১

অধীর আগ্রহে অপেক্ষা করছেন বিশ্বের কোটি কোটি মেসিভক্ত- কী সিদ্ধান্ত নেন তাদের প্রিয় তারকা। বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চলমান চুক্তির মেয়াদ আর মাত্র ৪ দিন বাকি। এই সময়ের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। তাই কোপা আমেরিকা নিয়ে ব্যস্ত আর্জেন্টাইন তারকাকে তাগাদা দিচ্ছে বার্সেলোনা।

বার্সার দিক থেকে কোনো সমস্যা নেই। দলের সবচেয়ে বড় তারকাকে রেখে দিতে তারা এক পায়ে খাড়া। সব সিদ্ধান্তহীনতা মেসির দিক থেকেই। মেসি থাকতে চান না, বার্সা ছাড়তে চায় না- এমন সমীকরণে মেসির আর্থিক সুবিধাও বাড়াতে পারবে না ক্লাবটি। উল্টো নতুন চুক্তি করলে মেসির বেতনও কমে যেতে পারে। গত দুবছর ধরে আর্থিক সংকটে আছে লা লিগা জায়ান্টরা। এমনকি আয় কমে আসায় গত বছর দেউলিয়া হতে যাচ্ছিল স্প্যানিশ লা লিগার অন্যতম সফল দলটি। স্বাভাবিকভাবেই নতুন মৌসুমের জন্য ফ্রি খেলোয়াড়দের দিকে নজর তাদের। ইতোমধ্যে এভাবে ৩ জনকে দলে ভেড়ানো হয়েছে।

বার্সেলোনার নতুন সভাপতি হুয়ান লাপোর্তা আরও দুই বছরের জন্য মেসিকে চান, সেটা যে করেই হোক। তার বক্তব্য অনেকটা এরকম- ‘দুই বছর পর এলএমটেনকে আর চাইবেন না তারা।’ লাপোর্তা ভালো করেই জানেন, বর্তমানে ৩৪ বছর বয়সী মেসি আর দুই বছর পর এই গতি ধরে রাখতে পারবেন না।টাকার লোভে মেসি বার্সা ছাড়বেন, এমনটা তার শত্রুও বিশ্বাস করবে না। কারণ বার্সার সাথে আর্জেন্টাইন সুপারস্টারের সম্পর্ক আত্মার। তাই কোপা খেলতে যাওয়ার আগে মেসি জানিয়েছেন, মোটা টাকা নয় বরং শীর্ষ পর্যায়ে লড়াই করার মতো শক্তিশালী দল হলে ক্যাম্প ন্যুতেই থেকে যাবেন তিনি।

মেসির কথা মতো ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে বার্সা। দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটির দুই তারকা সার্জিও আগুয়েরো এবং এরিক গার্সিয়াকে। আরও একাধিক পারফর্মারকে এনে দল ভারী করার পথে এগিয়ে যাচ্ছে হুয়ান লাপোর্তার অধীনে থাকা বার্সা বোর্ড। মেসি যে বার্সাতেই থেকে যাচ্ছেন তেমন ইঙ্গিত লাপোর্তার কাছ থেকে কয়েকদিন আগেই পাওয়া গেছে। বার্সা সভাপতির ভাষ্য, ছয়বারের ব্যালন ডি অর জয়ীর সাথে আলোচনা শেষ। এখন শুধু আনুষ্ঠানিক চুক্তি বাকি। সবকিছু ঠিক থাকলে দুবছরের নতুন চুক্তি হতে যাচ্ছে দুপক্ষের মধ্যে।

আপনার মতামত লিখুন :