কোরবানির পশুর হাট কেন্দ্র করে সক্রিয় জাল টাকার কারবারিরা

প্রকাশিত : ২৩ জুন ২০২১

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পশুর হাটকে কেন্দ্র করে রাজধানীতে সক্রিয় হয়ে উঠছে জাল টাকা প্রস্তুত ও কারবারি চক্র। চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (২২ জুন) বিকালে কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে বাহিনীর ১০ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মাহফুজুর রহমান এই তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে রাজধানীর মেরুল বাড্ডা থেকে জাল টাকা প্রস্তুতকারী একজনকে গ্রেফতার করে র‌্যাব ১০ এর সদস্যরা। তার নাম নাইমুল হাসান তৌফিক (২১)।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি সংঘবদ্ধ জাল নোট প্রস্তুতকারী চক্রের সক্রিয় সদস্য। সে প্রায় ২/৩ বছর যাবৎ এই জাল নোট চক্রের সাথে জড়িত হয়ে জাল নোট প্রস্তুত করে আসছে। প্রতি এক লক্ষ টাকা জাল নোট ৩০ হাজার টাকায় বিক্রি করে আসছিল। সে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বিভিন্ন গরুর হাটসহ অন্যান্য বাজারে সরবরাহ করার উদ্দেশে এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করছিল বলে জিজ্ঞাসাবাদে জানা যায়। এই সংঘবদ্ধ দলের বাকি সদস্যদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

তৌফিকের কাছ থেকে পঞ্চাশ লাখ আটাশ হাজার টাকা সমমূল্যের জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এছাড়াও এসময় তার কাছ থেকে জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, একটি মোবাইল ফোন ও নগদ ৪ হাজার ৮২০ টাকা উদ্ধার করা হয়।

আপনার মতামত লিখুন :