ভুয়া পাসপোর্ট: জেলেই থাকতে হচ্ছে রোনালদিনহোকে

প্রকাশিত : ৮ মার্চ ২০২০

ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া ব্রাজিল ও বার্সেলোনার সাবেক তারকা ফুটবলার রোনালদিনহোকে জেলে পাঠানোর নির্দেশে দিয়েছেন আদালত। প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনের আদালতে শনিবার শুনানি শেষে বিচারক জানান, রোনালদিনহো ছাড়া পেলে পালিয়ে যেতে পারে এই শঙ্কায় তাকে অন্ধকার জেলেই রাখতে হবে।
ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়ে প্রবেশের অপরাধে গত শুক্রবার গ্রেপ্তার হন দুইবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। একই অপরাধে গ্রেপ্তারর করা হয়েছে তার ভাই ও ব্যবসায়িক ম্যানেজার রবের্তো অ্যাসিসকে। গ্রেপ্তার হওয়ার পর শুক্রবার রাতটা পুলিশ সেলে কাটান দুইবারের বিশ্বসেরা ফুটবলার রোনালদিনহো ও তার ভাই।

হাউস অ্যারেস্ট চেয়ে তাদের মুক্তির আবেদন করেছিলেন তাদের আইনজীবী। বিচারক তা আমলে নেননি। হৃদ্‌রোগে ভুগছেন বলে জানিয়েছিলেন রোনালদিনহোর ভাই অ্যাসিস। কিন্তু কোনো প্রমাণ হাজির করতে পারেননি। রোনালদিনহো ও তার ভাইয়ের এই অপরাধকে প্যারাগুয়ের জন্য হুমকি হিসেবে উল্লেখ করেছেন বিচারক ক্লারা রুইজ দিয়াজ। জানান, যেহেতু তারা পালিয়ে যেতে পারে বলে শঙ্কা আছে তাই তদন্ত শেষ হওয়া পর্যন্ত তাদেরকে অবশ্যই কারাগারে থাকতে হবে। প্যারাগুয়ের আইন অনুযায়ী, এই তদন্ত শেষ করতে ছয় মাস সময় পাবেন দেশটির কর্মকর্তারা। এই সময়সীমাকে ‘আজগুবি’ বলে উল্লেখ করে রোনালদিনহোর আইনজীবী শিগগিরই আপিল করবেন বলে জানিয়েছেন।

আইনজীবী টারেক টুমা সাংবাদিকদের বলেছেন, “কী ঘটছে তা তিনি (রোনালদিনহো) বুঝতে পারছেন না।” প্যারাগুয়ের এক ক্যাসিনো মালিকের আমন্ত্রণে রোনালদিনহো ও তার ভাই দেশটিতে গিয়েছিলেন। চ্যারিটি কাজেও অংশ নেওয়ার কথা ছিল তাদের। সেখানে একটি বইয়ের প্রচারের পাশাপাশি সুবিধাবঞ্চিত শিশুদের ফুটবল ক্লিনিকে সময় কাটানোর কথা ছিল। কিন্তু গত বুধবার প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনের একটি হোটেলে অভিযান চালিয়ে রোনালদিনহো ও তার ভাইয়ের সঙ্গে থাকা জাল পাসপোর্ট উদ্ধার করে পুলিশ। শুক্রবার তাদের গ্রেপ্তার দেখানো হয়।

আপনার মতামত লিখুন :