জি কে শামীমের জামিন প্রত্যাহারে আবেদন করবে রাষ্ট্রপক্ষ

প্রকাশিত : ৮ মার্চ ২০২০

বিতর্কিত ঠিকাদার ও বহিষ্কৃত যুবলীগ নেতা গোলাম কিব‌রিয়া শামীম ওরফে জি কে শামীমকে দেওয়া জামিন প্রত্যাহারে (রিকল) হাইকোর্টে আবেদন করবে রাষ্ট্রপক্ষ। রবিবার (৮ মার্চ) সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান এ তথ্য জানিয়েছেন। এর আগে, শনিবার (৭ মার্চ) জিকে শামীমের আইনজীবী শওকত ওসমান জানিয়েছিলেন, গত ফেব্রুয়ারি মাসের ৪ ও ৬ তারিখে তিনি হাইকোর্টের দুই বেঞ্চ থেকে অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় বছর ও অপরটিতে ছয় মাসের জামিন পেয়েছেন।

জানা গেছে, ৬ ফেব্রুয়ারি অস্ত্র মামলায় হাইকোর্ট থেকে ৬ মাসের জামিন পান জি কে শামীম। যার লিখিত আদেশ ১২ ফেব্রুয়ারি প্রকাশিত হয়। এছাড়া, জি কে শামীমের নামে মানিলন্ডারিং ও দুদকের আরও দুটি মামলা আছে সেগুলোর জন্য ইতোমধ্যে হলফনামা করা হয়েছে। তবে রাষ্ট্রপক্ষ এ বিষয়ে কিছু জানাতে পারেনি।

প্রসঙ্গত, ক্যাসিনোবিরোধী অভিযোগের মধ্যে গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানেও অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই ভবন থেকে বিপুল পরিমাণ টাকা, এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী। অভিযানের সময় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে কয়েকটি মামলা করা হয়। এর মধ্যে গত ২৮ জানুয়ারি অস্ত্র আইনের মামলায় বিচার শুরু হয়েছে।

 

আপনার মতামত লিখুন :