শীতালক্ষ্যায় লঞ্চডুবি ৫ নারীর লাশ সহ ৩১ জন উদ্ধার নিখোঁজ অনেকে

প্রকাশিত : ৫ এপ্রিল ২০২১

গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকের শীতলক্ষ্যা নদীর সৈয়দপুর এলাকার ব্রিজের কাছে কোস্টার ট্যাংকারের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায়ে এ পর্যন্ত পাঁচ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। সাঁতরে পাড়ে উঠতে পেরেছে অন্তত ২০ জন। আহত ১১ জনকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে পাঠানো হয়েছে। সেই সাথে এখনো নিখোঁজ রয়েছে অনেক যাত্রী। সাবিত আল হাসান নামের ডুবে যাওয়া লঞ্চটি মুন্সীগঞ্জের উদ্দেশে যাচ্ছিল। দুর্ঘটনার খবর পেয়ে সন্ধ্যার পর থেকেই নদীর তীরে নিখোঁজ যাত্রীদের স্বজনরা ভিড় জমায়। তাদের আহাজারিতে ভারী হয়ে ওঠে গোটা এলাকা।

গতকাল রাতেই ৩৫ থেকে ৪০ বছর বয়সী ওই পাঁচ নারীর লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। তবে তাঁদের নাম-পরিচয় তাত্ক্ষণিকভাবে জানা যায়নি। রাত ১১টার দিকে ডুবে যাওয়া লঞ্চটির সন্ধান পাই উদ্ধারকর্মীরা। ঘটনা তদন্তে নৌ ট্রাফিক পুলিশের পরিচালক রফিকুল ইসলামকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

নারায়ণগঞ্জ বিআইডাব্লিউটিএর ট্রাফিক পরিদর্শক বাবু লাল জানান, এমভি সাবিত আল হাসান নামের যাত্রীবাহী লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। এটি সন্ধ্যা ৬টার দিকে মদনগঞ্জে নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর কাছাকাছি এলাকায় পৌঁছলে এসকে-৩ নামের একটি কার্গো জাহাজ পেছন থেকে ধাক্কা দেয়। কার্গো জাহাজ লঞ্চটিকে ঠেলে ৫০ ফুট দূরে ব্রিজের নিচে নিয়ে যায়। এক পর্যায়ে এটি কাত হয়ে ডুবে যায়।

আপনার মতামত লিখুন :