কুয়াকাটায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ২৭ মার্চ ২০২১

আনোয়ার হোসেন আনু, কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি: মহান স্বাধীনতা দিবস ও সুবর্ণজয়ন্তীতে কুয়াকাটায় শোভাযাত্রা ও আলোচনা সভা করেছে পৌর আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন। শুক্রবার সকাল সাড়ে নয়টায় পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আঃ বারেক মোল্লার নেতৃত্বে বিশাল শোভাযাত্রা ও র‌্যালী বের করা হয়। কুয়াকাটা মহাসড়কসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পর্যটন হলিডে হোমস চত্তরে গিয়ে শেষ হয় শোভাযাত্রা।

পরে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় পৌর আওয়ামী লীগ সভাপতি আঃ বারেক মোল্লা,সাধারণ সম্পাদক আলহাজ্ব মনির আহম্মেদ ভূইয়া বক্তব্য রাখেন। এর আগে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মিনারে ফুল দিয়ে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান তিনি।

এছাড়া কুয়াকাটা পৌর সভার উদ্যোগে পৌর মেয়র আনোয়ার হাওলাদারসহ পৌর কাউন্সিলররা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় পৌর মেয়র আনোয়ার হাওলাদার,কাউন্সিলর শহীদ দেওয়ানসহ পৌর কাউন্সিলরদের অংশগ্রহনে দোয়া মিলাদের আয়োজন করা হয়। অন্যদিকে মহিপুর থানা যুবলীগ,ট্যুরিস্ট পুলিশ,মহিপুর থানা পুলিশ,কুয়াকাটা খানাবাদ কলেজ, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজ,আলহাজ্ব জালাল উদ্দিন কলেজ,বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়,মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়,ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সহ বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেছে।

এছাড়াও মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সমুদ্র সৈকতে বালু ভাস্কর্য ও কনসার্টের আয়োজন করেছে জেলা পুলিশ ও পৌরসভার যৌথ উদ্যোগে। কনসার্টে স্থানীয় সহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা শিল্পীরা স্বাধীনতার গানে গানে মঞ্চ মাতিয়ে তুলেছে। মঞ্চস্ত করা হয়েছে নাটক,কমেডি,নৃত্যসহ রাখাইনদের বিশেষ অনুষ্ঠান।

 

আপনার মতামত লিখুন :