কলাপাড়ায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

প্রকাশিত : ১৭ মার্চ ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। উৎসব মুখর পরিবেশ ও বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালীর কলাপাড়ায় জাতির পিতা ববঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন হয়েছে। উপজেলা প্রশাসন ও পৌরসভা পৃথকভাবে এ দিবসে বিভিন্ন কর্মসূচী পালন করে। বুধবার সকালে পৌর শহরের বাসষ্টান্ডে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পনের মধ্যদিয়ে দিনের কার্যক্রম শুরু হয়। এর পর সকাল ১০টায় শেখ কামাল অডিটরিয়ামে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এমপি উপস্থিত ছিলেন।
এসময় এমপি সহধর্মীনি উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক ফাতেমা আক্তার রেখা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, সহ সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, অধ্যক্ষ ড. শহিদুল ইসলাম বিশ^াস, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদারসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলা মহিপুর থানা আওয়ামী লীগ, কুয়াকাটা পৌর আওয়ামী লীগ, কুয়াকাটা পৌরসভা, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা(টোয়াক) এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। এছাড়া বিকাল ৪ টায় কুয়াকাটায় সৈকতে নির্মিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ বালু ভাস্কর্যের উদ্বোধন করা হবে।

এ উপলক্ষে জেলা পুলিশ ও কুয়াকাটা পৌরসভা ভাস্কর্য লাগোয় নির্মিত অস্থায়ী মঞ্চে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভাসহ স্থানীয় শিল্পী এবং শিক্ষার্থীদের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এদিকে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে কুয়াকাটায় হাজার হাজার পর্যটকের ভীড় দেখা গেছে।

আপনার মতামত লিখুন :