মৌলভীবাজার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২১

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: নানা কর্মসূচীর মধ্য দিয়ে মৌলভীবাজার জেলায় পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জতিক মাতৃভাষা দিবস। একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে সর্বস্থরের হাজারো মানুষের ঢল নামে। ফুলে ফুলে ভরে উঠে বাঙালির শোক আর অহংকারের ভাষার দিনটি।

রাত ১২টা ১ মিনিটে একে একে স্থানীয় কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদেন করেন, জেলা প্রশাসক মীর নাহীদ আহসান, এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনরে সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান মিসবাহুর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, মৌলভীবাজার প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন, মৌলভীবাজার বিজনেস ফোরাম, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি, যুবদলসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন।

সময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রæয়ারি আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সর্বস্তরের মানুষ।

 

আপনার মতামত লিখুন :