প্রধানমন্ত্রীর জীবনের জন্য হুমকি হতে পারেন শাজাহান খান: রিজভী

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের জন্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান হুমকি হতে পারেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এমন মন্তব্য করেন। বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

এতে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে রিজভী বলেন, ‘আপনাকে প্রস্তুত থাকতে হবে। শাজাহান খান আপনার খেতাব শুধু নয়, আপনার জীবনের জন্যও হুমকি হতে পারে। তিনি বলেন, ‘যদি একটা পটপরিবর্তন ঘটে, এদের ভূমিকা কী হবে জানি না। কারণ ৭২ থেকে ৭৫ আওয়ামী লীগের লোকজনদের খুঁজে খুঁজে মেরেছে এই শাজাহান। কারণ তিনি একজন গণবাহিনীর নেতা ছিলেন। মাদারীপুরে জাসদের নেতা। বিএনপি মুখপাত্র বলেন, ‘যে লোকের কোনো ধরনের ভদ্রতা, সভ্যতা, দৃঢ়তা নেই, সে খেতাব বাতিল করবে না তো কে করবে। ডাকাতের কি কোনো মনুষ্যত্ব থাকে? জিয়াউর রহমানের মতো একজন মুক্তিযোদ্ধার নাম জনগণের ধমনিতে বয়। তার মতো একজন বীরের খেতাব শাহজাহান খানের মতো একজন ডাকাত কেড়ে নিতে চায়’ যোগ করেন তিনি।

রিজভী বলেন, ‘আপনাদের মনে আছে- বাস যখন মানুষ চাপা দিয়ে মারে, তখন সেটাকে তিনি (শাজাহান খান) বৈধ মনে করেন? বাস শিশুদের থেঁতলে দিয়ে যায়, আর তিনি হাসতে হাসতে বলেন এগুলো কিছুই না। ব্যারিস্টার রফিকুল ইসলাম একজন নন্দিত আইনজীবী। এক টকশোতে রফিকুল ইসলামকে এই শাজাহান খান বলেন- আপনার চোখ তুলে নেব। যে লোকের মুখ থেকে চোখ তুলে নেবো, মারবো, রক্তাক্ত করবো- এমন শব্দ বের হয় সে তো ডাকাত, সন্ত্রাসী, মাফিয়া’ যোগ করেন তিনি। বিএনপি মুখপাত্র বলেন, ‘জিয়াউর রহমানের নাম সবার হৃদয়ে আছে। কয়েকজন সন্ত্রাসী, মাফিয়া তার খেতাব বাতিলের কথা বললে জিয়াউর রহমানের ঐতিহাসিক অবদান মুছে যাবে না।’

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আযাদ, শহিদুল ইসলাম বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :