সাভার জাতীয় স্মৃতিসৌধের আদলে স্মৃতিসৌধ নির্মাণের দাবিতে সমাবেশ

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারি ২০২১

সভাপতির বক্তব্যে ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বঙ্গদীপ এম এ ভাসানী বলেন, আজ মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তীকে সামনে রেখে আমরা বলতে চাই সারাদেশব্যাপী মুক্তিযুদ্ধের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও ৫০ বছর পূর্তি বিজয় দিবস ও জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের মধ্যদিয়ে আমরা দাবি জানাচ্ছি প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানসহ স্বায়িত্বশাষিত বিভিন্ন প্রতিষ্ঠানসমূহে শহীদ মিনারের পাশাপাশি সাভার জাতীয় স্মৃতিসৌধের আদলে একটি করে স্মৃতিসৌধ নির্মাণ করা হউক।

তিনি আরো বলেন, এতে করে মুক্তিযুদ্ধের চেতনা আরো শানিত হবে ঐক্যবদ্ধ ও বিকোশিত হবে। আমরা লক্ষ্য করছি বিজয় দিবস ও স্বাধীতা দিবসে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে স্মৃতিসৌধ না থাকায় অনেকে শহীদ মিনারে ফুল দিতে অনাগ্রহ প্রকাশ করে। তাই যাতে স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে আরো স্বোচ্চার স্মৃতিসৌধে ফুল দেওয়ার লক্ষ্যে আমাদের এই দাবি। বিভিন্ন সংগঠন ইতিমধ্যে আমাদের এ দাবির সাথে একাত্মতা প্রকাশ করেছে। তাই এই দবি আজকে গণদাবিতে পরিণত হয়েছে। সরকারসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনগুলো এই দাবির প্রতি সমর্থনের আহ্বান জানাচ্ছি।

অদ্য ০৯ ফেব্রুয়ারী ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানীর সভাপতিত্বে মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে শহীদ মিনারের পাশাপাশি স্বাধীনতা দিবস ও বিজয় দিবস উদ্যপনে সাভার জাতীয় স্মৃতিসৌধের আদলে স্মৃতিসৌধ নির্মাণের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও শিক্ষক অধ্যপক নিমচন্দ্র ভৌমিক। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রীক লীগের সভাপতি জননেতা এম এ জলিল, বাংলাদেশ কনজারভেটিব পার্টির সভাপতি এম আনিসুর রহমান দেশ, কাজী আরিফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আম্মেদ, বিশিষ্ট সাংবাদিক কাজী ফারুক,জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি মোঃ মিজানুর রহমান মিঝু, শহীদ কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি ইঞ্জিনিয়ার রেজওয়ান শিকদার, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মোঃ রোকন উদ্দিন পাঠান, বাংলাদেশ আওয়ামী পার্টি সভাপতি মোঃ আমান উল্লাহ শিকদার প্রমুখ।

আপনার মতামত লিখুন :