করোনায় জাবির সাবেক কর্মকর্তার মৃত্যু, স্ত্রী দুই সপ্তাহ ধরে আইসিইউ’তে!

প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২১

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: জটিল নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ঝিনাইদহের কালীগঞ্জের প্রবীন শিক্ষানুরাগী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আনোয়ারুল ইসলাম মন্টু (৭৪) ঢাকার কল্যাণপুর ইবনেসিনা হাসপাতালে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন) মঙ্গলবার ভোর সাড়ে ৬ টায় তিনি মারা যান। এদিকে শা¦সকষ্টে একই হাসপাতালে তার সহধর্মিনী আজিমুন্নেছা গত ১৪ দিন ধরে আইসিইউতে ভর্তি রয়েছেন।

মরহুম আনোয়ারুল ইসলাম মন্টু ঝিনাইদহ কালীগঞ্জের কাবিলপুর গ্রামের মৃত মোখলেস মিয়ার বড়পুত্র। মরহুমের ভাইস্তে মোস্তাফিজুর রহমান শাহেদ জানান, তার চাচা আনোয়ারুল ইসলাম মন্টু ও চাচী আজিমুন্নেসা বিগত ২ সপ্তাহের অধিক সময় ধরে ঠান্ডা জনিত জটিল নিউমোনিয়া রোগেআক্রান্ত হয়ে ঢাকার ইবনে সিনা হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি তার চাচার মৃত্যুর ঘটনাটি নিশ্চিত করেছেন।মরহুম আনোয়ারুল ইসলাম মন্টু স্থানীয় কোলাবাজার হাইস্কুল থেকে এস এস সি পাশের পর ঝিনাইদহ কেসি কলেজ থেকে এইচ,এস,সি পাশ করেন।

পরবর্তীতে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ অনার্স এম ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে তিনি সরকারি বৃত্তি নিয়ে লন্ডনে উচ্চতর ডিগ্রী শেষ করেন। শিক্ষা জীবন শেষ করে তিনি বেশ কিছুদিন স্থানীয় কোলাবাজার হাইস্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পরিকল্পনা ও উন্নয়নবিদের পদে যোগ দেন। আজ থেকে ৯ বছর আগে তিনি অবসর গ্রহণ করে নিজ গ্রামে বাবার নামে মোকলেস আনোয়ার কলেজ প্রতিষ্ঠা করেন। তিনি ছিলেন ওই কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি। পারিবারিক জীবনে তার কোন সন্তানাদি নেই।

এছাড়াও তিনি এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কল্যাণেকাজ করেছেন। মঙ্গলবার দুপুরে তার ঢাকার মিরপুরের নিজ বাড়িতে জানাযা শেষ করে গ্রামের বাড়িতে দাফনের জন্য রওনা দিয়েছেন বলে পারিবারিকভাবে নিশ্চিত করা হয়েছে। এদিকে প্রবীন এই শিক্ষাবিদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তিনি ৫ ভাই,২ বোনসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 

আপনার মতামত লিখুন :