বাধন হিজড়া সংঘের উদ্যোগে হিজড়াদের মাঝে ত্রান বিতরন

প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১

হৃদয় হাসান, ঢাকা:  গত ২৪/০১/২০২১ইং তারিখ রবিবার সকাল ১১ ঘটিকায় রাজধানীর উত্তর বাড্ডায় অবস্থিত বাধন হিজড়া সংঘের উদ্যোগে, হিজড়া জনগোষ্ঠির মঝে ত্রান বিতরন করা হয়। ত্রান সামগ্রীর মধ্যে ছিল- চাল-১২ কেজি, ডাল, তেল, চিনি, লবন, আলু, পিয়াজ-২ কেজি করে সর্বমোট- ২৮ কেজি। এছাড়াও হিজড়াদের স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাধন হিজড়া সংঘের ডিআইসি ম্যানেজার-আমিনুর রহমান, ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্জ শেখ সেলিম (ডি এন সি সি), রতœগর্ভা ফরিদা জামান স্কুলের পরিচালক- এস এম আনোয়ারুল ইসলাম এবং বাড্ডা থানার এস আই শেখ সিবলু। ডিআইসি ম্যানেজার আমিনুর রহমান প্রতিবেদককে বলেন একটা সময় ছিলো হিজড়াদের কেউ ভালো চোখে দেখতো না, আমাদের বিভিন্ন প্রোগ্রাম এর মাধ্যমে সমাজের সকল শ্রেনীর মানুষদের বোঝানোর চেষ্টা করি হিজড়ারাও আমাদের মতো মানুষ, তাদের সমাজে সন্মানের সাথে বেচে থাকার অধিকার আছে।

এখন মানুষের দৃষ্টিভঙ্গির অনেকটা পরিবর্তন এসেছে। হিজড়ারা যেন মানুষের দুয়ারে না যেতে হয় সে জন্য আমাদের সংগঠনের মাধ্যমে আপ্রান চেষ্টা করে যাচ্ছি, তারই অংশ হিসেবে আজকের ত্রান বিতরন কর্মসূচি থেকে আমাদের এলাকার ১৭০ জন হিজড়াদের মাঝে ত্রান বিতরন করছি। ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্জ শেখ সেলিম বলেন হিজড়ারা যেন সন্মানের সাথে বেচে থাকতে পারে সে জন্য সবার সহযোগীতা দরকার এবং আমার পক্ষ থেকে যা কিছু করনীয় আমি সবকিছুই করার চেষ্টা করবো এরপর তিনি হিজড়াদের হাতে ত্রান সামগ্রী তুলে দেন।

 

আপনার মতামত লিখুন :