ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়: যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ

প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১

আজ ১৯ জানুয়ারি ২০২১খ্রিঃ, বিকাল ৩টায়, যাত্রাবাড়ীস্থ দনিয়া কলেজ মাঠে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণ এর উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করা হয়। উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কাজী মনিরুল ইসলাম মনু এমপি, মাননীয় সংসদ সদস্য, ঢাকা-৫, সভাপতি, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ, সুভাষ সিংহ রায়, রাজনীতি বিশ্লেষক। সভাপতিত্ব করেন-ঢাকা মহানগর দক্ষিণ ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা, সঞ্চালনা করেন-ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন-আজকে সমগ্র বাংলাদেশে যুবলীগের নেতৃবৃন্দ গরীব-দুঃখী, অসহায় মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে দাঁড়িয়েছে। এটা ত্রাণ নয়, এটা উপহার স্বরূপ। তিনি উপস্থিত শীতার্ত মানুষকে উদ্দেশ্য করে বলেন-আপনাদের অধিকার আছে সম্মান পাওয়ার, আপনাদের অধিকার আছে এদেশের সম্পদের ওপর। তিনি আরও বলেন-মধ্য আয়ের দেশ হিসেবে আপনাদের সকল সুযোগ সুবিধা দেওয়ার চেষ্টা করছেন মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তিনি বলেন-ব্যক্তিগত পকেট ভারি করার দিন শেষ হয়ে আসছে। ব্যক্তি কেন্দ্রিক রাজনীতি করার দিনও শেষ হয়ে আসছে। আমি যুবলীগের নেতা-কর্মীদের নির্দেশ দিচ্ছি-আপনারা রাজনীতি করবেন সাধারণ, গরীব-দুঃখী ও অসহায় মানুষের জন্য। শুধু নিজ এবং নিজের পরিবারের জন্য ভাবলে হবে না, সমাজের সবার জন্য ভাবতে হবে, প্রতিবেশীদের জন্য ভাবতে হবে, ভাবতে হবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য। তিনি আরও বলেন-মানুষের অধিকার আদায়ে কখনো পিছপা হবেন না। বঙ্গবন্ধু লড়াই করেছেন বিদেশী ঔপনিবেশিক শক্তির বিরুদ্ধে, আর আমাদের লড়াই করতে হবে ভূমি দস্যু, চাঁদাবাজ ও ঘুষখোরদের বিরুদ্ধে। তিনি চলমান পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বলেন-নির্বাচনকে কেন্দ্র করে দলীয় নেতা-কর্মীদের মাঝে যে মতপার্থক্য সৃষ্টি হয়েছে তা দূর করতে হবে, সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমাদের মনে রাখতে হবে ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়-কোথায় গেল সেই আদর্শ। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর জয় ছিনিয়ে আনা আমাদের সবার মৌলিক দায়িত্ব। তিনি করোনায় আক্রান্ত যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর জন্য সবার নিকট দোয়া প্রার্থনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে- ঢাকা-৫ আসনের মাননীয় সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু যুবলীগের প্রতিটি নেতা-কর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন-করোনাকালীন পরিস্থিতি মোকাবেলাসহ সাধারণ মানুষের পাশে যুবলীগের স্বঃফূত অংশগ্রহণ প্রশংসার দাবীদার।

উপস্থিত ছিলেন-যুবলীগ প্রেসিডিয়াম সদস্য এড. মামুনুর রশীদ, মোঃ রফিকুল ইসলাম, মোয়াজ্জেম হোসেন, সুভাষ চন্দ্র হাওলাদার, ইঞ্জি. মৃনাল কান্তি জোদ্দার, আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ^াস মুতিউর রহমান বাদশা, সুব্রত পাল, রফিকুল আলম সৈকত জোয়ার্দার, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, ডা. হেলাল উদ্দিন, মোঃ সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, মশিউর রহমান চপল, এড. মোঃ শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক জহুরুল ইসলাম মিল্টন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, তথ্য ও যোগাযোগ সম্পাদক মোঃ সামছুল আলম অনিক, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মোস্তাফিজ, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ হারিছ মিয়া শেখ সাগর, মহিলা সম্পাদক এড. মুক্তা আক্তার, উপ-প্রচার সম্পাদক আদিত্য নন্দী, উপ-দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাকা মহানগর যুবলীগ উত্তর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ সহ-সভাপতি আনোয়ার ইকবাল সান্টু, হারুনুর রশীদ, নাজমুল হোসেন টুটুল, আবু সাঈদ মোল্লা, দিল মোহাম্মদ খোকা, সৈয়দ আহম্মেদ, মাহবুবুর রহমান পলাশ, মুরসালিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক জাফর আহমেদ রানা, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, কাজী ইব্রাহিম খলিল মারুফ, প্রচার সম্পাদক এরমান হক বাবু, দপ্তর এমদাদুল হক এমদাদ, অর্থ সম্পাদক ফিরোজ উদ্দিন আহমেদ সায়মন, স্বাস্থ্য সম্পাদক সৈয়দ মার্শিদ শুভ, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক এবাদুল হক সবুজ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গোফরান গাজী, উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফ-উজ-জামানসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :