তাপস পালের মৃত্যুতে কান্নায় ভেঙ্গে পড়লেন নায়িকা রচনা বন্দ্যোপাধ্যায়

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২০

গনমাধ্যমের ফোন পেয়ে ফোনেই কেঁদে ফেললেন তিনি। অভিনেতা তাপস পালের ‘দুরন্ত প্রেম’-এর নায়িকা রচনা বন্দ্যোপাধ্যায়। প্রথম কয়েক মিনিট কিছুই বলতে পারলেন না তিনি। তারপর একটু ধাতস্থ হয়ে বললেন, ‘‘এর থেকে খারাপ খবর আর কিছু হতে পারে না। সেই ’৯৪ সাল থেকে যোগাযোগ। আমার প্রথম ছবির হিরো। সেখান থেকে শুরু। আমি এখনও ভাবতে পারছি না..’’ আবার কেঁদে ফেললেন রচনা।

বার বার ফিরে যাচ্ছিলেন পুরনো দিনের কথায়। প্রথম দিনের ফ্লোর থেকে শুরু করে কর্মজীবনের নানা ঘটনার সাক্ষী, সহযোগী তাপস পালের কথাই মনে পড়ছে তাঁর। ‘‘কখনো বুঝতে দেননি একজন অতো বড় মাপের অভিনেতার সঙ্গে অভিনয় করছি। সম্পর্ককে সহজ করে নিতেন বলে অভিনয়টাও অনায়সে বেরিয়ে আসত।’’ স্মৃতি থেকে বললেন রচনা। তাঁর মনে হয়, ‘‘উত্তমকুমারের পর বাংলা ছবিতে অন্যতম সেরা অভিনেতা তাপসদা। প্রসেনজিৎ নিজেই বলে তাপস পাল অনবদ্য অভিনেতা।’’

তাপস পালের অভিনয় সত্তার নানা দিকের কথা প্রকাশ করে রচনা বললেন, ”বাংলায় এমন কোনও নায়িকা নেই যাঁর সঙ্গে তাপসদা অভিনয় করেননি। ভুল জীবনে প্রত্যেক মানুষ করে। এ নিয়ে কথা বলতে চাই না। তবে মানুষ তাপস পাল এক কথায় অসাধারণ। সাম্প্রতিক অতীতে তো আর ওর সঙ্গে ফ্লোরে দেখা হতো না। তবুও খুব ভালো যোগাযোগ ছিল। কাজের বাইরে সম্পর্ক তৈরি করা, সঙ্গে থাকার মানুষ ছিলেন তাপসদা।

আপনার মতামত লিখুন :